Breaking News
Home / অন্যান্য / রাবি প্রশাসনের অপসারণের দাবি শিক্ষকদের

রাবি প্রশাসনের অপসারণের দাবি শিক্ষকদের

রাজশাহী প্রতিনিধি : বিভিন্ন অনিয়ম-দুর্নীতির ঘটনার জেরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভিসি অধ্যাপক আব্দুস সোবহান ও প্রো-ভিসি অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়াসহ বর্তমান প্রশাসনের অপসারণর দাবিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি অংশ মানববন্ধন করেছেন। রবিবার (২১ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে দুর্নীতিবিরোধী শিক্ষকবৃন্দের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।
বাংলা বিভাগের সহকারী অধ্যাপক পুরনজিত মহালদারের সঞ্চালনায় কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অর্ধ-শতাধিক শিক্ষক অংশ নেন।
কর্মসূচিতে শিক্ষকেরা বলেন, ভিসি শিক্ষার্থীদের ক্লাস নেওয়ার চেয়ে নিয়োগ নিয়েই বেশি আগ্রহী। বর্তমান বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা অপূর্ণ। যারা আছেন তাঁরা রুটিন দায়িত্ব পালন করছেন। যারা নিয়োগ বাণিজ্যের জন্য লোক ধরে নিয়ে আসছে ভিসি তাদের নিয়ে মিটিং করছেন। তাঁর কথার সঙ্গে কাজের সামঞ্জস্য নেই। বর্তমান ভিসি, প্রো-ভিসির বিভিন্ন অনিয়মের প্রমাণ মিলেছে। এমনকি বাসভবনে অনিয়ম নিয়েও ভিসির আর্থিক দ- হয়েছে। আমরা এ প্রশাসনের অপসারণ চাই। এ সময় শিক্ষকেরা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দেন।
উল্লেখ্য, গতবছরের ৪ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের দুর্নীতি বিরোধী শিক্ষকেরা সরকারের বিভিন্ন দপ্তরে বর্তমান প্রশাসনের অনিয়ম-দুর্নীতির অভিযোগ করেন। এসব অভিযোগ তদন্তে বর্তমান ভিসি অধ্যাপক সোবহান ও প্রো-ভিসি অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়াসহ প্রশাসনের কয়েজন কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির প্রমাণ পায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন। অভিযোগের পর থেকেই শিক্ষকেরা বর্তমান প্রশাসনের অপসারণ চেয়ে আন্দোলন করে আসছিলেন।
SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

কঠোর লকডাউনে তৃতীয় দিনেও রাজশাহীর গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট

মোঃ পাভেল ইসলাম রাজশাহী প্রতিনি: কঠোর লকডাউনে রাজশাহীতে তৃতীয় দিনেও কঠোর অবস্থায় চলছে লকডাউন। লকডাউনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *