Breaking News
Home / অন্যান্য / বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি’ কর্মসূচিতে রাজশাহী শিক্ষাবোর্ড মডেল স্কুল সারাদেশে প্রথম

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি’ কর্মসূচিতে রাজশাহী শিক্ষাবোর্ড মডেল স্কুল সারাদেশে প্রথম

পাভেল ইসলাম রাজশাহী প্রতিনিধি : ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি’ কর্মসূচিতে সারাদেশের ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে রাজশাহী শিক্ষাবোর্ড মডেল স্কুল এন্ড কলেজ সারাদেশের মধ্যে প্রথম হওয়ার গৌরব অর্জন করেছে। বৃহস্পতিবার (১৮ মার্চ) মাধ্যমিক ও উচ্চ শিক্ষার উপ-পরিচালক (বিশেষ) এবং ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি’ কার্যক্রমের সদস্য সচিব সৈয়দ মইনুল হাসান স্বাক্ষরিত এক পরিপত্রের মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।
পরিপত্রে বলা হয়, মহান মুজিববর্ষ উদযাপন উপলক্ষে গৃহীত জাতীয় শিক্ষাক্রমের আলোকে সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের বাংলা বিষয়ক শিক্ষাক্রমে বণিত মুক্তিযুদ্ধ বিষয়ক শিখনফল ধারাবিহক মূল্যায়নের মাধ্যমে নিরূপন করার জন্য ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি’ কার্যক্রম পরিচালিত হয়। ইতোমধ্যেই উপজেলা, জেলা, আঞ্চলিক ও জাতীয় পর‌্যায়ের বিচারকার‌্য সম্পন্ন হয়েছে। আর জাতীয় পর্যায়ে বিচারকার্যের মাধ্যমে প্রাপ্ত সেরা ১০ প্রতিষ্ঠানের মধ্যে রাজশাহী শিক্ষাবোর্ড মডেল স্কুল এন্ড কলেজ প্রথম স্থান অধিকার করেছে।
বাকি ৯টি শিক্ষা প্রতিষ্ঠান হলো পর্যায়ক্রমে- মুন্সিগঞ্জের সিরাজদীখান ইছাপুরা সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, খাগড়াছড়ি ক্যান্টনমন্টে পাবলিক স্কুল এন্ড কলেজ, চট্টগ্রামের ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজ, খুলনা পাবলিক কলেজ, রংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, কুড়িগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ঢাকার বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ পাবলিক কলেজ, মতিঝিল মডেল স্কুল এন্ড কলেজ এবং গোপালগঞ্জের বিজয়কৃষ্ণ আদর্শ উচ্চ বিদ্যালয়
SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

কঠোর লকডাউনে তৃতীয় দিনেও রাজশাহীর গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট

মোঃ পাভেল ইসলাম রাজশাহী প্রতিনি: কঠোর লকডাউনে রাজশাহীতে তৃতীয় দিনেও কঠোর অবস্থায় চলছে লকডাউন। লকডাউনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *