Breaking News
Home / অপরাধ / কুষ্টিয়ার দৌলতপুরে ৪ জেলেকে কারাদণ্ড ও অর্থদণ্ড

কুষ্টিয়ার দৌলতপুরে ৪ জেলেকে কারাদণ্ড ও অর্থদণ্ড

শাহীন আলম লিটন, কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুরে মা ইলিশ সংরক্ষণে পদ্মা নদীতে অভিযান পরিচালিত হয়েছে। মঙ্গলবার (২৭ অক্টোবর) বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত দৌলতপুর উপজেলার পদ্মা নদীর বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়। এ সময় মা ইলিশ ধরার অপরাধে তিন জেলেকে ১৫ দিন করে কারাদণ্ড ও একজেলের পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। অভিযানে জব্দ করা তিন হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের নেতুত্বে পদ্মা নদীতে অভিযান চলাকালে উপস্থিত ছিলেন দৌলতপুর মৎস্য কর্মকর্তা খন্দকার মো. সহিদুর রহমান।

অভিযানে সিলন (২২), ইলিয়াস (৩০) ও বাবু (২৮) নামে তিন জেলেকে মা ইলিশ ও নিষিদ্ধ কারেন্ট জালসহ আটক করে ১৮৬০ সালের ১৮৮ ধারায় প্রত্যেককে ১৫দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার। দণ্ডিতরা নাটোরের লালপুর উপজেলার হবিরচর এলাকার মোজাম প্রামানিক ও রফেজ মন্ডলের ছেলে। এছাড়াও একই এলাকার কাশেম সর্দারের ছেলে রফিকুল ইসলাম (৩০) নামে অপর এক জেলেকে মা ইলিশ মাছ ও নিষিদ্ধ কারেন্ট জালসহ আটক করা হয়।

পরে তাকে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ দন্ড বিধিতে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার। একই সাথে জব্দ করা তিন হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয় এবং উদ্ধার হওয়া তিন কেজি ইলিশ মাছ ফিলিপনগর এতিমখানা মাদ্রাসায় সরবরাহ করা হয়। অভিযান চলাকালে সঙ্গীয় ফোর্সসহ হোসেনাবাদ পুলিশ ক্যাম্পের ইনচার্জ জাহাঙ্গীর আলম অভিযানে উপস্থিত ছিলেন।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About দৈনিক জনতার কথা

Check Also

বিষপানে যুবতীর আত্মহত্যা

মোঃ কফিল উদ্দিন,আজমিরীগঞ্জ প্রতিনিধি: হবিঞ্জের আজমিরীগঞ্জে ভালবেসেও বিয়ে করে সংসার করতে পারলনা মোছাঃ রেহানা আক্তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *