Breaking News
Home / অন্যান্য / ভোলাহাটে ইউনিয়ন ভূমি উপসহকারীর ৬ লক্ষাধিক অর্থ আত্মসাৎ

ভোলাহাটে ইউনিয়ন ভূমি উপসহকারীর ৬ লক্ষাধিক অর্থ আত্মসাৎ

আলমগীর হোসেন: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার জামবাড়ীয়া ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম এর বিরুদ্ধে সরকারি ৬ লক্ষ ৭৮ হাজার টাকা অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে ।

কারণ দর্শানো নোটিশ সূত্রে জানা যায় জামবাড়ীয়া ইউনিয়ন ভূমি উপসহকারী মোঃ শরিফুল ইসলাম গত জুলাই ২০২০ হতে ২৭ ডিসেম্বর ২০২০ খ্রি: তারিখ পর্যন্ত বিভিন্ন সময়ে ভূমি উন্নয়ন কর আদায় করেন যার পরিমাণ ৬,লক্ষ ১৪ হাজার ৯ শত ৯১টাকা মাত্র । আদায়কৃত অর্থ সরকারি কোষাগারে জমা না করে নিজে হস্তমজুদ করে রাখেন। বিষয়টি সহকারী কমিশনার (ভূমি) শেখ মেহেদি ইসলাম ২৭ ডিসেম্বর জামবাড়ীয়া ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শনে গিয়ে জানতে পেরে তাৎক্ষনিক ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা মোঃ শরিফুল ইসলামকে ভূমি উন্নয়ন কর এর আদায়কৃত অর্থ সরকারি কোষাগারে জমা প্রদানের নির্দেশ দেন। কিন্তু তিনি তাতে কোন কর্ণপাত না করলে ৩১ ডিসেম্বর শরিফুল ইসলাম কে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন সহকারী কমিশনার (ভূমি) ভোলাহাট উপজেলা এবং তিন কার্য দিবসের মধ্যে তার জবাব দাখিলের নির্দেশ প্রদান করেন। ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা সে আদেশকেও উপেক্ষা করে এবং ২০২১ সালের ফেব্রুয়ারি পর্যন্ত ষাট হাজারের অধিক ভূমি উন্নয়ন কর আদায় করে হস্তমজুদ করেন নিজের কাছে। এখানেই শেষ নয় এর পূর্বে কর্মরত বিনোদনপুর ইউনিয়ন ভূমি অফিসে থাকাকালীন সময়ে মোঃ শরিফুল এর ঘুষ বাণিজ্য এবং খাসজমি বন্ধবস্ত করে দেওয়ার কথা বলে অনেকের কাছে টাকাও নিয়েছেন যা সংবাদ প্রকাশের পর বিনোদনপুর থেকে বদলি হয়ে জামবাড়ীয়া ইউনিয়ন ভূমি অফিসে যোগদান করেন। এছাড়া নাম প্রকাশে অনিচ্ছুক সহকর্মী বলেন তিনি মাদকাসক্ত একজন ফেনসিডিল সেবনকারি ব্যক্তি । জামবাড়ীয়া ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা মোঃ শরিফুল ইসলামের নিকট ঘটনার সত্যতা জানতে চাইলে তিনি ক্যামেরার সামনে কথা বলতে অপারগতা প্রকাশ করেন এবং দৈনিক জনতার কথার প্রতিবেদককে বলেন আমি দু’মাস আগেই সব টাকা জমা করে দিয়েছি বলে বিভিন্ন তাল বাহানা শুরু করে, আদায়কৃত অর্থ জমা করার সময় তারিখ জানতে চাইলে, তিনি আর ডিসি মোহাম্মদ রবিন মিয়ার সাথে যোগাযোগ করতে বলে চলে যায় । এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) শেখ মেহেদি ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে তিনি দৈনিক জনতার কথার প্রতিবেদক এর নিকট ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন বিষয়টি আমি জেলা প্রশাসকের কার্যালয়ে অবগত করেছি এবং আরডিসি মোহাম্মদ রবিন মিয়া (ভারপ্রাপ্ত) নিজে ঘটনার তদন্ত করছেন। ইউনিয়ন ভুমি উপসহকারী কর্মকর্তা শরিফুল ইসলাম এবং সহকারী কমিশনার (ভূমি) শেখ মেহেদি ইসলাম এর পাওয়া তথ্য অনুযায়ী চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে ভারপ্রাপ্ত আরডিসি মোহাম্মদ রবিন মিয়ার সাথে মুঠোফোনে যোগাযোগ করে ঘটনার সত্যতা জানতে চাইলে তিনি প্রতিবেদককে তথ্য না দিয়ে উল্টো প্রশ্ন করেন, কিভাবে আপনি ঘটনা জানতে পারলেন তার লিখিত দেন আমাকে এবং আমার সাথে দেখা করেন। তার এমন আচরণে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মোঃ মঞ্জুর হাফিজ এর সাথে কথা বললে তিনি বলেন, আমি এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নিচ্ছি । তাছাড়া সরকারি অর্থ আদায় করতে ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নিদর্শনা দেওয়া হয়েছে। আজকে বিকালের মধ্যে শরিফুল এর নিকট হস্তমজুদকৃত অর্থ আদায় করা হবে। তদন্ত সাপেক্ষে ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম এর বিরুদ্ধে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি দৈনিক জনতার কথার প্রতিবেদকের নিকট ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন জুলাই ২০২০ হতে ৩০ ডিসেম্বর পর্যন্ত ভূমি উন্নয়ন করের আদায়কৃত ৬লক্ষ ১৪হাজার ৯শত ৯১ টাকা। এবং ১ জানুয়ারি ২০২১ হতে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত আদায়কৃত প্রায় ৬০-৬৫ হাজার টাকা মিলে সর্বমোট ৬ লক্ষ ৭৮ হাজার সরকারি হস্তমজুদকৃত টাকা ভূমি উপসহকারী কর্মকর্তা শরিফুল এর নিকট থেকে আদায় করা হয়েছে এবং তার অপরাধের বিষয়ে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসকের নিকট লিখিত দেয়া হয়েছে।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

কুষ্টিয়ায় মালবাহী ট্রেনের লাইনচ্যুত বগি উদ্ধার শুরু তদন্তে ২ কমিটি

শাহীন আলম লিটন কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া শহরের মিলপাড়া এলাকায় মালবাহী ট্রেনের লাইনচ্যুত পাঁচটি বগি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *