Breaking News
Home / অর্থনীতি / ১ মাস ২০ দিন পর ভারত থেকে ট্রেনে রহনপুর রেলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি

১ মাস ২০ দিন পর ভারত থেকে ট্রেনে রহনপুর রেলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : করোনা পরিস্থিতিতে লকডাউনের কারণে বন্ধ থাকার দীর্ঘ প্রায় ১ মাস ২০ দিন পর চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর রেলবন্দর দিয়ে প্রথমবারের মত ভারত থেকে আমদানী করা পেঁয়াজ এসে পৌঁছেছে।

বৃহস্পতিবার বিকেলে ভারতের পশ্চিমবঙ্গের মালদাহ স্টেশন থেকে বুকিংকৃত পেঁয়াজ ভারতের সিঙ্গাবাদ স্টেশন হয়ে বাংলাদেশের রহনপুর রেলবন্দরে এসে পৌঁছায়।

রহনপুর রেল স্টেশন ম্যানেজার মির্জা কামরুল হাসান জানান, পেঁয়াজ ভর্তি ১ র‌্যাক অর্থাৎ ৪২ ওয়াগন পণ্যবাহী ট্রেনটি ভারতের সিঙ্গাবাদ স্টেশন থেকে রহনপুর স্টেশনে প্রবেশ করে। আমদানীকৃত পেঁয়াজগুলো আমনুরা স্টেশনে খালাশ হবে বলে তিনি জানান।

পেঁয়াজ আমদানীকারক প্রতিষ্ঠান চাঁপাইনবাবগঞ্জের একতা শস্য ভান্ডারের প্রতিনিধি মিজানুর রহমান জুয়েল জানান, লকডাউনের কারনে মহদীপুর স্থলবন্দরে
আটকে পড়া কৃষিপণ্যের মধ্যে ১ হাজার ৬০০ মেট্রিক টন পেঁয়াজ ভারতের মালদাহ স্টেশনে বুকিং হয়ে সিঙ্গাবাদ-রহনপুর রুট দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। আগামীতে এ রুট দিয়েই ভারতের মহদীপুর স্থলবন্দরে আটকে পড়াসহ ভারতের অন্যান্য স্থান থেকে আমদানী করা কৃষিপণ্য প্রবেশ করবে বলে তিনি জানান।

উল্লেখ্য, ভারতের মহদীপুর স্থলবন্দরে লকডাউনের কারনে ৩ হাজার পাথরের ট্রাকসহ পেঁয়াজের ৩০০ এবং খৈল,ভুট্টা ও মরিচের ২০০ ট্রাক আটকে পড়ে। -কপোত নবী।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

নওগাঁয় জেলা ছাত্রলীগের উদ্যোগে করোনা প্রতিরোধে সচেতনতা মুলক র‌্যালী ও মাস্ক বিতরন

নওগাঁ প্রতিনিধি : নওগায় জেলা ছাত্রলীগের উদ্যোগে করোনা প্রতিরোধে সাধারন মানুষকে সচেতন থাকার আহবান জানিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *