Breaking News
Home / চাঁপাই-নবাবগঞ্জ / ১০ম বছরে পদার্পণ করল ‘বাঁধন’ নবাবগঞ্জ সরকারি কলেজ ইউনিট

১০ম বছরে পদার্পণ করল ‘বাঁধন’ নবাবগঞ্জ সরকারি কলেজ ইউনিট

উত্তম কুমার গোমস্তাপু প্রতিনিধি : “১০ম বর্ষের আহবান করোনায় সুস্থ হয়ে করবো স্বেচ্ছায় প্লাজমা দান” প্রতিপাদ্যে আজ ২৩ জুন, ২০২০ সালে দশ বছরে পদার্পণ করলো ‘বাঁধন’ (স্বেচ্ছায় রক্তদাতাদের একটি সংগঠন) নবাবগঞ্জ সরকারি কলেজ ইউনিট, রাজশাহী জোন।

এ উপলক্ষে মঙ্গলবার বিকেলে নবাবগঞ্জ সরকারি কলেজ প্রাঙ্গণে বৃক্ষ রপন কর্মসূচী ও কেক কেটে উদ্ভোধন করেন অধ্যক্ষ মহোদয় ড.শংকর কুমার কুুন্ডু, এ সময় আরে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ মোঃ রবিউল ইসলাম, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড.সৈয়দ মোজাহারুল ইসলাম, প্রফেসর ফাতেমা পারভিন, সংগঠন ইউনিটটির সাবেক সভাপতি জামিউল ইসলাম জামিল, সভাপতি আয়াতুল্লাহ খোমিনি, সাধারণ সম্পাদক সোহবুল ইসলাম।
সংগঠনটির পক্ষে জানানো হয়, ইউনিটটি আত্মপ্রকাশের পর থেকে এ যাবৎ বিনামূল্যে প্রায় ৩৩ হাজার জনকে রক্তের গ্রুপ নির্নয় ও ৫ হাজার ব্যাগ অসহায় মুমূর্ষু রোগীকে রক্ত সরবরাহ করা হয়েছে। পরবর্তীতেও তারা তাদের কার্যক্রম চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।
উল্লেখ্য,রক্তদানকে একটি সামাজিক আন্দোলনে পরিণতকরণ ও অসহায় রোগীর রক্তের অভাব মোচন করার লক্ষ্যে কিছু মানবতাপ্রেমী,মানব দরদি, মেধাবী শিক্ষার্থীদের মহৎ প্রচেষ্টায় ১৯৯৭ সালের, ২৪শে অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলে ‘বাঁধন’ প্রতিষ্ঠা লাভ করে। পর্যায়ক্রমে সারা বাংলাদেশে বিস্তার লাভ করে বাঁধন। বর্তমানে ৫ জেলায় চলমান রয়েছে বাঁধনের রক্তদানে উৎসাহিতকরণ, স্বেচ্ছায় রক্তদান ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় এর কার্যক্রম।
এরই ধারাবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জ জেলার শ্রেষ্ঠ বিদ্যাপীঠ নবাবগঞ্জ সরকারি কলেজের কিছু তরুন মানবতাপ্রেমী, মেধাবী শিক্ষার্থীদের অক্লান্ত পরিশ্রমে ২০১০ সালের ২৩ শে জুন আত্মপ্রকাশ করে বাঁধন, নবাবগঞ্জ সরকারি কলেজ ইউনিট
SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

রাজশাহীতে ফ্রুট ব্যাগিং পদ্ধতিতে আম উৎপাদন কার্যক্রমের উদ্বোধনে মেয়র লিটন

মোঃ পাভেল ইসলাম নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে নিরাপদ ও বালাইমুক্ত আম উৎপাদনে ফ্রুট ব্যাগিং পদ্ধতি কার্যক্রমের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *