Breaking News
Home / অপরাধ / সিরাজগঞ্জে সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির চাউল চুরি করায় কার্ডধারীদের বিক্ষোভ

সিরাজগঞ্জে সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির চাউল চুরি করায় কার্ডধারীদের বিক্ষোভ

রোমান আহমেদ ,সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলী ইউনিয়নের  সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির চাউল ওজনে কম দেওয়ায় বিক্ষোভ করেছে কার্ডধারীরা। শুক্রবার সকালে  বহুলী ইউনিয়নের নিয়ামতপুর গ্রামের ৭নং ওয়ার্ডের  নিয়ামতপুরের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

ডিলার ফিরোজ আলম খান উপজেলার আলমপুর গ্রামের মৃত ফজল
খানের ছেলে ও সাবেক ইউনিয়ন আওয়ামীগের সাধারণ সম্পাদক। সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরে ৩০ কেজি চাউল বিতরণ করার নিয়ম থাকলে ও ট্র্যাক অফিসার মোঃ তরিকুল ইসলামের উপস্থিতিতে প্রতি বস্তাতে ২/৩ কেজি কম দেওয়ার অভিযোগ উঠেছে ডিলার ফিরোজ আলমের বিরুদ্ধে। ডিলার ফিরোজ আলম সেখের নামের সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির ৫৯০টি কার্ড বরাদ্দ রয়েছে।এসময় ৩০ কেজি চাউল ওজনে ২/৩ কেজি কম দেওয়ায় কার্ডধারীরা প্রতিবাদ করলে কার্ডধারীদের সাথে দূর্ব্যবহার করে। এঘটনায় ফিরোজ আলম সেখের ডিলার বাতিলের জন্য বিক্ষোভ করে কার্ডধারীরা।
সরেজমিনে গিয়ে জনা যায়, দীর্ঘ ৩ বছর ধরে ডিলার ফিরোজ আলম সেখ চাউল কম দিয়ে আসছে। আমরা এই প্রতিবাদ করলে তিনি আমাদের ভয়ভীতি ও নানাভাবে হুমকী দেয় এবং লাঠিয়াল বাহিনী দিয়ে তাদের মারধর করতে আসে বলে অভিযোগ কার্ডধারী ও এলাকাবাসীর। এই ভয়ে তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পায়না।
ভুক্তভোগীরা আরো অভিযোগ করে বলেন, এই ডিলাম আলম একজন নেশাগ্রস্ত ব্যক্তি। তার সামনে কথা বলতে ভয় লাগে। নেশার ঘোরে কখন কি করে ফেলে বলা যায় না। ফিরোজ আলমের বাড়ী বহুলী ইউনিয়নের আলমপুর গ্রামে, সে কিভাবে নিয়মতপুরের ৭নং ওয়ার্ডের ডিলার পায়। ফিরোজ আলম বহুলী ইউনিয়নের নেশার
সাম্রাজ্য তৈরি করেছে এবং বিভিন্ন এলাকায় তার মাদক বিক্রীর জন্য প্রতিনিধি নিয়োগ দেওয়া আছে। এলাকায় মাদক সম্রাট হিসেবে তার নামডাক আছে। মাদক বিক্রী ও মাদক সেবনে কারণে এলাকার কেউ তার সাথে কথা বলেনা। নেশার কারণে বহুলী ইউনিয়ন আওয়ামীলীগের কাউন্সিলে নিজ দলের লোক তাকে প্রত্যাক্ষান করেছে। নির্বাচনে তিনি পারাজিত হয়েছেন। এর আগেও চাউল কম দেওয়ায় তার বিরুদ্ধে একাধিক বার বিক্ষোভ করেছে কার্ডধারীরা।এ বিষয়ে ডিলাম মোঃ আলম সেখ বলেন, ওজনে কম দিচ্ছি আপনারা যা পারেন তা লেখেন।এ ব্যাপারে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার জানান, আমি এই ঘটনা শুনে ঘটনাস্থ’লে লোক পাঠানো হয়েছে। কোন অনিয়ম হলে ডিলারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

রাজশাহীতে প্রতারক ও মানব পাচারকারী চক্রের ৩ সদস্য আটক

মো.পাভেল ইসলাম নিজস্ব প্রতিবেদক: রাজশাহী নগরীতে প্রতারক ও মানব পাচারকারী চক্রের তিনজন সক্রিয় সদস্যকে গ্রেফতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *