Breaking News
Home / জাতীয় / শুভ নববর্ষ ১৪২৭: প্রিয়জনদের জানান নতুন বছরের শুভেচ্ছা

শুভ নববর্ষ ১৪২৭: প্রিয়জনদের জানান নতুন বছরের শুভেচ্ছা

আর নতুন বছরে পুরনো সব কিছুকে বাদ দিতেই হবে কেন? সঙ্গে নিয়েও তো চলা যায়। সে কথা একবার মনে করিয়ে দিন না আপনার ভালোবাসার মানুষদের কে

সময়টা বড় আনন্দের নয়। করোনার আতঙ্কে থমথমে শহর, গ্রাম, পাড়া, মাঠ-ঘাট। বর্ষ বরণের আয়োজন নেই কোথাও। যেন থমকে গেছে সময়। অথচ কালের নিয়মেই এসে পড়েছে একটা নতুন বছর। যা কিছু নতুন, অদেখা, অজানা, তাকে নিয়ে মানুষের আশা থাকে, স্বপ্ন থাকে, আবার একটু ভয় ভয়ও থাকে।

এই সময়টা অন্ধকারের। দেশজুড়ে প্রথমে চলল ৩ সপ্তাহের লকডাউন। মেয়াদ আরও বাড়ল। রাস্তাঘাট শুনশান। তবু, ১৪২৭ যখন এসেই পড়েছে, কাছের মানুষকে একটা শুভেচ্ছাবার্তা তো পাঠাতেই হয়। প্রিয়জনদের একটু মনে করিয়ে দিন না, আপনি তাদের কথা কতটা ভাবছেন। আর কাছের মানুষ যদি দূরেও থাকে অনেক, আপনার একটা শুভেচ্ছাবার্তাই কিন্তু অনেকটা মন ভাল করে দিতে পারে তাদের।

এক একটা বছর শেষ হয়ে নতুন একটা বছর আসে। কী বদলায় আসলে? বলি বটে, নতুন সূর্য, নতুন দিন, আসলে কিন্তু পৃথিবীর বয়স বাড়ে, আমাদেরও। আর বাড়ে অভিজ্ঞতা।

অলংকরণ- অভিজিৎ বিশ্বাস অলংকরণ- অভিজিৎ বিশ্বাস
উদযাপনের জন্য একটা অজুহাত তো চাই, বছরের এই সময়টা সেই মিষ্টি অজুহাত। পৃথিবীর বয়স বাড়বে বলে আনন্দ, হই হুল্লোর, হাসি-মজা-গল্প-গান।

আর নতুন বছরে পুরনো সব কিছুকে বাদ দিতেই হবে কেন? সঙ্গে নিয়েও তো চলা যায়। সে কথা একবার মনে করিয়ে দিন না আপনার ভালোবাসার মানুষদের।

নতুন বছর কাটুক সবাইকে নিয়ে, সুস্থ ভাবে। আর ক্যালেন্ডারের পাতার সঙ্গে সঙ্গে দিনগুলোও যেন পালটায়। আমরা যেন হাঁটতে পারি অন্ধকার থেকে আলোর দিকে।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

রাজশাহীর বাঘায় স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টা মামলার প্রধান আসামী গ্রেফতার

মোঃ পাভেল ইসলাম রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর বাঘায় অষ্টম শ্রেনির এক ছাত্রীকে ধর্ষনের চেষ্টা মামলার প্রধান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *