Breaking News
Home / অন্যান্য / উন্মুক্ত জনতার কথা / রাতের অন্ধকারে ঈদ উপহার পৌঁছে দিচ্ছে একদল যুবক

রাতের অন্ধকারে ঈদ উপহার পৌঁছে দিচ্ছে একদল যুবক

নিজেস্ব প্রতিবেদক: চাঁপাই নবাবগঞ্জ সদর উপজেলার ছোট্ট একটি ইউনিয়ন চরবাগডাঙ্গা, যেখানে মধ্যবিত্ত এবং নিম্ন আয়ের মানুষের সংখ্যা বেশি।আর ইউনিয়নের সেই সব পরিবারের কাছে রাতের অন্ধকারে ঈদ উপহার পৌঁছে দিচ্ছে চরবাগডাঙ্গার এক ঝাঁক যুবক।করোনা মহামারিসহ যে কোন দুর্যোগে জনগনের পাশে থাকার প্রতিশ্রুতি নিয়ে চরবাগডাঙ্গার তরুণ ও ছাত্রদের নিয়ে গঠন করা হয়েছে “প্রভাতী” নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। বর্তমানে নিজেদের সর্বোচ্চ শ্রমটুকু দিয়ে কাজ করে যাচ্ছে এই সংগঠন টির স্বেচ্ছাসেবীরা। লজ্জায় লাইনে দাঁড়াতে না পারা মধ্যবিত্ত পরিবারগুলোর পাশে দাঁড়িয়েছে উদ্দীপ্ত তরুণরা।
খোঁজ নিয়ে  সমস্যায় থাকা পরিবারগুলো বাড়িতে রাতের অন্ধকারে পৌছে দিচ্ছে ঈদ উপহার।
এখন পর্যন্ত ৩৫০ টি পরিবারের কাছে পৌছে দিয়েছে এই ঈদ উপহার।এই সংগঠনের উল্লেখযোগ্য কাজ হচ্ছে মানুষকে সচেতন করা,সামাজিক দূরত্ব বজায় রাখায় মানুষকে উদ্বুদ্ধ করা,কোয়ারেন্টাইন যথাযথভাবে পালন করার জন্য সচেতনতা তৈরী করা,ধর্মীয় উপাসনালয়গুলোতে সাবান/হ্যান্ড স্যানিটাইজার প্রদান,বিনামূল্যে নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ ইত্যাদি।
সংগঠনটির ক্যাশিয়ারের দ্বায়িত্ব থাকা মাহদী হাসান বলেন, ” দুর্যোগপুর্ণ এই সময়ে আমরা এলাকার বিত্তবান ও প্রবাসীদের সাহায্যে অসহায় পরিবার গুলোকে ভালোবাসার ঈদ উপহার দিয়ে এই আস্থা অর্জন করতে পেরেছি যে, তাদের পাশে প্রভাতী আছে”।অন্যদিকে এলাকার যুবকদের এতো সুন্দর কর্মকান্ড দেখে সৌদি প্রবাসী শাইখ মোঃ জসীম উদ্দিন মাদানী বলেন,”চরবাগডাঙ্গার যুবকদের এতো সুন্দর উদ্যোগের মাধ্যমে অসহায়দের মুখে হাসি ফুটাতে অংশ গ্রহন করতে পেরে আমার খুবই ভালো লাগছে”।
দেশের ক্রান্তিকালীন যেকোনো বিপর্যয়ে সামর্থ্যের সবটুকু উজাড় করে দিতে তারা বদ্ধপরিকর।।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

বিদ্যালয় ভবণের নিম্নমানের নির্মাণ কাজে  এলাকাবাসীর বাধা

আরিফুল ইসলাম কুড়িগ্রাম জেলা প্রতিনিধি : কুড়িগ্রামের ফুলবাড়ীতে অদক্ষ নির্মাণ শ্রমিক দিয়ে গ্রেড বীমের নিচে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *