Breaking News
Home / অন্যান্য / উন্মুক্ত জনতার কথা / রাজারহাটে রাস্তা তো নয়, এ যেন মরণ ফাঁদ

রাজারহাটে রাস্তা তো নয়, এ যেন মরণ ফাঁদ

মোঃ রেজাউল হক কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের রাজারহাট উমর মজিদ ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের কমলগঞ্জ, হিন্দু পাড়া গ্রামের রাস্তা টির কাজ বা সংস্কার না করার কারণে রাস্তাটি এখন মরণফাঁদে পরিণত হয়েছে।

দীর্ঘদিন থেকে রাস্তাটি সংস্কার না করায় জীবনের ঝুঁকি নিয়ে ১০০ টি পরিবারের এ রাস্তাদিয়ে চলাচল করছে যানবাহনসহ এ এলাকার মানুষ। রাস্তাটি নির্মাণের পর থেকে প্রয়োজনীয় সংস্কারের অভাবে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এই গ্রামের দুই টি স্কুল রয়েছে, শিমুল তলা গার্লস হাই স্কুল এবং শিমুল তলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এই গ্রামের ছাত্র ছাত্রীদের রাস্তাটি সংস্কার না করায়, তাদের স্কুলে যাওয়া আশা করতে অনেক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।

কমরগঞ্জ হিন্দু পাড়া এলাকার সকল জনসাধারণের উপজেলার সাথে যোগাযোগের ক্ষেত্রে একমাত্র রাস্তা এটি। এছাড়াও প্রতিনিয়ত এ রাস্তা দিয়ে শতশত রিকাশা, ভ্যান, অটো ভ্যানসহ বিভিন্ন রকমের মোটরযান চলাচল করে। এই গ্রামের ধান ব্যবসায়ীদের ধানসহ সকল পণ্য বাহি মালামাল এ রাস্তা দিয়ে পরিবহন করতে হয়।

রাস্তায় অনেক জায়গায় বড় বড় খানাখন্দক সৃষ্টি হওয়ায় যানবাহন চলাচল করে জীবনের ঝুঁকি নিয়ে। সামান্য বৃষ্টিপাত হলেই বৃষ্টির পানি বাহিরে না আস্তে পারায়, শ্রী মনিন্দ্র চন্দ্র রায়ের বাড়ির সামনে রাস্তাটি ফেংগে পুকুরে ধসে পরেছে এবং মরণ ফাঁদে পরিণত হয় রাস্তাটি। এই এলাকায় ১০০ টি পরিবারের উপজেলার সাথে যোগাযোগের একমাত্র রাস্তা হওয়ায় অত্যন্ত জনগুরুত্বপূর্ণ এ রাস্তাটি।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বা স্থানীয় জনপ্রতিনিধি কেউ এই বিষটি আমলে নিচ্ছেন না। রাস্তাটি ধসে পড়ে ভেঙ্গে বড় গর্তের সৃষ্টি হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নাকের ডগায় থাকলেও কোন লাভ হচ্ছে না স্থানীয় ভুক্তভোগীদের। এই উপজেলার ইউনিয়নের চেয়ারম্যান জনাব মোহাম্মদ সরদার আলী নিকট জানানো হয়েছে, তারপরও দীর্ঘদিন ধরে রাস্তাটি মরন ফাদে পরিনত হলেও মেরামতের জন্য নেওয়া হয়নি কোন উদ্যোগ। ভেঙ্গে যাবার পর থেকে নিজেদের উদ্যোগে ঐ স্থানে গাছের ডাল দিয়ে বিপদজনক সংকেতিক চিহ্ন দিলেও টনক নড়েনি কর্তৃপক্ষের। এই গ্রামসহ ১০০ টি পরিবারের লোকজন মারাত্মক ঝুঁকি নিয়ে যাতায়াত করছেন। এসব এলাকার স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। রাস্তাটি ভেঙ্গে খানা খন্দের সৃষ্টি হওয়ায় রাস্তায় চলাচলকৃত যাত্রীবাহি যানবাহন প্রায় দুর্ঘটনায় পতিত হয়ে অনেকেই দুর্ঘটনার শিকার হচ্ছেন।

রাস্তাটির বেহালদশা গত কয়েক মাস ধরে। বিশেষ করে গত বর্ষার মৌসুমে রাস্তাটি আরও ভেঙ্গে যায়। অতি দ্রুত রাস্তাটি সংস্কার করা না হলে এখানে বড়ধরনের দুর্ঘটনা ঘটারও সম্ভাবনা রয়েছে। তাই বৃহত্তর জনস্বার্থে দ্রুত রাস্তাটি মেরামত করা

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

রাজশাহীতে প্রতারক ও মানব পাচারকারী চক্রের ৩ সদস্য আটক

মো.পাভেল ইসলাম নিজস্ব প্রতিবেদক: রাজশাহী নগরীতে প্রতারক ও মানব পাচারকারী চক্রের তিনজন সক্রিয় সদস্যকে গ্রেফতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *