Breaking News
Home / অপরাধ / রাজারহাটে জমিজমা নিয়ে সংঘর্ষ : আহত ৫

রাজারহাটে জমিজমা নিয়ে সংঘর্ষ : আহত ৫

মোঃ রেজাউল হক কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের রাজারহাট উপজেলার উমর মজিদ ইউনিয়নের ধনঞ্জয় ফুটানি পাড়া গ্রামে জমিজমা নিয়ে সংঘর্ষে উভয় পক্ষের মোট ৫ জন মর্মান্তিকভাবে আহত হয়েছে।

আজ বৃহষ্পতিবার (১৪ মে) আনুমানিক সকাল ১০ ঘটিকার সময় ঘটনাটির সূত্রপাত ঘটে। উভয় পক্ষের প্রায় আট শতাধিক লোক দেশীয় অস্ত্রশস্ত্র ও লাঠিসোটা নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষ চলাকালে উভয় পক্ষের ইট পাটকেল ছোড়াতে ৫ জন আহত হয়।
খবর পেয়ে রাজারহাট থানা পুলিশ ঘটনাাস্থলে  উপস্থিত হয়ে পুলিশ ঘটনা নিয়ন্ত্রনে নিয়ে আসে এবং সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিরোধের মিমাংশা করার আশ্বাস দিলে উভয় পক্ষ ঘটনাস্থল ত্যাগ করে।
আহতরা হলেন, মো: রফিকুল ইসলাম (৫৬), ইয়াকুব আলী (৩৮), আইয়ুব আলী (৪২), তাইজুল ইসলাম (৩৬) এবং অপর পক্ষের মো: আব্দুর রাজ্জাক (৪০)। আহতদের মধ্যে মো: রফিকুল ইসলাম এবং মো: আব্দুর রাজ্জাকের অবস্থা বেশ আশঙ্কাজনক। মো: রফিকুল ইসলামের অবস্থা বেশি আশঙ্কাজনক বলে তাকে রাজারহাট স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
ঘটনাস্থলে গিয়ে জানা যায়, উমর মজিদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো: আব্দুল হাকিম খন্দকার ও মো: আইয়ুব আলীর সাথে ৫০ শতক জমি নিয়ে বেশ কিছুদিন ধরেই বাকবিতন্ডা চলে আসছিলো। এক পর্যায়ে বিষয়টি আদালত আমলে নিলে আদালত মিমাংশা না হওয়া পর্যন্ত উক্ত জমিতে কাউকে না নামার নির্দেশনা দিলেও মো: আইয়ুব আলী রাতের অন্ধকারে উক্ত জমিতে ঘর তোলে বলে মো: আব্দুল হাকিম অভিযোগ করেন।
এ ব্যাপারে মো: আব্দুল হাকিম খন্দকারের সাথে কথা বললে তিনি জানান, আমি প্রায় ৪০ বছর ধরে উক্ত জমিতে ভোগ দখল করে আসছি। কিন্তু প্রতিপক্ষের দাবী জমি নাকি তার। আমি চাই আইনানুগভাবে বিষয়টা মিমাংশা করতে। আইনানুগভাবে জমি যে পাবে আমি তাই মেনে নিবো।
অপরদিকে মো: আইয়ুব আলীর সাথে কথা বললে তিনি দৈনিক জনতার কথাকে বলেন, জমি ক্রয়সূত্রে আমার বাবার। আব্দুল হাকিমের কাছে এই জমির কোন বৈধ কাগজ নেই। তারা গায়ের জোড়ে সব করতেছে। বেশ কয়েকবার স্থানীয়ভাবে মিটিং হলেও তারা মিটিংএ উপস্থিত হননি। একমাত্র বৈধ কাগজ আমাদের আছে। জমি আমাদের।
এ ব্যাপারে রাজারহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রাজু আহমেদের সাথে কথা বললে তিনি জানান, আমরা উভয় পক্ষকে মিমাংশা করে দেওয়ার জন্য থানায় ডেকেছি। তারা এখনো উপস্থিত হয়নি।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

রাজশাহীতে প্রতারক ও মানব পাচারকারী চক্রের ৩ সদস্য আটক

মো.পাভেল ইসলাম নিজস্ব প্রতিবেদক: রাজশাহী নগরীতে প্রতারক ও মানব পাচারকারী চক্রের তিনজন সক্রিয় সদস্যকে গ্রেফতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *