Breaking News
Home / অপরাধ / রাজশাহী নগরীতে ক্রেতা সেজে মাংসের দোকানের অনিয়ম ধরলেন ভোক্তা অধিদপ্তর কর্মকর্তা

রাজশাহী নগরীতে ক্রেতা সেজে মাংসের দোকানের অনিয়ম ধরলেন ভোক্তা অধিদপ্তর কর্মকর্তা

মো.পাভেল ইসলাম নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীর নিউমার্কেট এলাকার মাংস বিক্রেতা গোলাম রাব্বানির দোকানের মূল্য তালিকায় প্রতি কেজি ৫৬০ টাকা লেখা থাকলেও বিক্রি করছিলেন ৫৮০ টাকা দরে। এই অভিযোগ পৌঁছায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে।
ভোক্তার অভিযোগের পেয়ে গতকাল শুক্রবার ক্রেতা সেজে ওই দোকানে যান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসান-আল-মারুফ। এ সময় তার কাছেও একই মূল্য চান মাংস বিক্রেতা গোলাম রাব্বানি। এই অপরাধে তিন হাজার টাকা জরিমানা করা হয় তাকে।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসান-আল-মারুফ  বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, শুক্রবার সকাল থেকেই নগরীর বিভিন্ন এলাকায় তদারকি অভিযান পরিচালনা করা হয়েছে। এর মধ্যে নগরীর রাজপাড়া থানার ঝাউতলা মোড় এলাকায় একটি দোকানে পণ্যের মোড়কে ওজন ও উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণের তারিখ ইত্যাদি না থাকার অপরাধে তিন হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া, লক্ষ্মীপুর বাজারে রাজিব মাংসের দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে এক হাজার টাকা, সৈকত মাংসের দোকানকে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে দুই হাজার টাকা, সাহেব বাজারের এএম কনফেকশনারিকে মোড়কজাত পণ্যে সর্বোচ্চ খুচরা বিক্রয়মূল্য না থাকায় ৫ হাজার টাকা এবং রয়েল স্টোরকে মোড়কজাত পণ্যে সর্বোচ্চ খুচরা বিক্রয়মূল্য না থাকায় ১৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানান তিনি।
হাসান মারুফ জানান, নগরীর মোট ৬টি প্রতিষ্ঠানকে মোড়কজাত পণ্যে সর্বোচ্চ খুচরা বিক্রয়মূল্য, উৎপাদনের তারিখ, ওজন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকা, পণ্যের অতিরিক্ত মূল্য রাখাসহ বিভিন্ন অপরাধে ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়েছে।
জনস্বার্থে এই অভিযান চলবে বলেও জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের এই কর্মকর্তা।
SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

বৃক্ষসখা সুন্দরগঞ্জ’র উদ্যোগে বৃক্ষরোপণ

গাইবান্ধা সংবাদদাতা শেখ মোঃ সাইফুল ইসলাম: গাছ লাগাই, প্রকৃতি সাজাই, পরিবেশ বাঁচাই, এই শ্লোগানকে ধারণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *