Breaking News
Home / অপরাধ / রাজশাহীতে রেলের তেল চোর সিন্ডিকেটের কোটি কোটি টাকার সম্পদ

রাজশাহীতে রেলের তেল চোর সিন্ডিকেটের কোটি কোটি টাকার সম্পদ

রাজশাহী প্রতিনিধি:  রাজশাহী ২৭ এপ্রিল পশ্চিমাঞ্চল রেলের বিভিন্ন রুটে চলাচলকারী ট্রেন সমুহের পাওয়ার কারে সব সময় অতিরিক্ত জ্বালানী তেল বরাদ্দ দেয়া হয়। আর এই বরাদ্দের ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছেন পাকশী বিভাগের সহকারী প্রকৌশলী বিদ্যুৎ বিভাগের মোজাম্মেল। তার অধীনে যতজন সিনিয়র সাব এসিস্ট্যান ইঞ্জিনিয়ার আছেন সকলের সাথে তার রয়েছে গোপন আতাত। আর এই আতাতের কারনেই অধিকাংশ এস এস এ ই এবং পাওয়ার কার ড্রাইভাররা তেল মবিল চুরি করে প্রতি মাসে কয়েক কোটি টাকা হাতিয়ে নিচ্ছেন।
এই চোর সিন্ডিকেটের অন্যতম সদস্য রাজশাহী রেলের বৈদ্যুতিক শাখার এস এস এ ই আবুল হাসানের কিরুদ্ধে ব্যবস্থা নেয়া হলেও অন্যান্য রাঘব বোয়ালরা রয়েছেন ধরা ছোঁয়ার বাইরে। সুষ্ঠ ও নিরোপেক্ষ তদন্ত হলে কোটি কোটি টাকা লোপাট কারি চক্র ধরাসায়ি হতে বাধ্য হবে বলে মনে করেন রেল সংশ্লিষ্টরা।
জানা গেছে কেবল মাত্র রেলের জ্বালানী তেলের দায়িত্বে থাকা পাকশী রেলের সহকারী বিদ্যুৎ প্রকৌশলী মোজাম্মেল এস এস এ ই আবুল হাসান ও রাজশাহীর এস এস এ ই ফাহিম একটি বড় সিন্ডিকেট ও সকল অপকর্মের সিান্ডকেট। এরা অল্প সময়ের মধ্যে এতোটা অর্থ হাতিয়ে নিয়েছেন যে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানাধিন সপুরা এলাকায় একটি ১১ তলা ভবনের ছয়টি ফ্লাট নির্মানে অর্থ লগ্নী করেছেন। নিয়ম অনুযায়ী সরকারী কর্মকর্তা কর্মচারীদের সম্পত্তি ক্রয়ের পূর্বে অনুমতি নেয়ার কথা। কিন্তু এ ক্ষেত্রে তারা নিয়মের ব্যর্ত্যয় ঘটিয়েছেন। এদের নামে বেনামে আরো সম্পদ রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
অনুসন্ধানে জানা গেছে পাকশী বিভাগের সহকারী বিদ্যুৎ প্রকৌশলী মোজাম্মেল দীর্ঘদিন যাবৎ রাজশাহীতে এসএসএই ইলেট্রিক পদে দায়িত্ব পালন করেন। ঐ সময় সরকারী তেল মবিল চুরি করে বিপুল অর্থ হাতিয়ে নিয়েছেন। সে সময় বি এন পি সমর্থিত শ্রমিক দলের একজন শীর্ষ নেতার আশির্বাদে তিনি নিয়োগ বানিজ্য করেও অবৈধ অর্থ কামিয়েছেন। একই ধারাবাহিকতায় বিশেষ তদবিরের মাধ্যমে তার ছেলে আতিকুর রহমান আতিক কে সহকারী স্টেশন মাষ্টার পদ চাকুরীতে ঢুকিয়েছেন। তার পুত্র রাজশাহী রেল স্টেশনে কর্মরত থাকাকালে একজন বিচারকের সাথে দুর্ব্যবহার করায় তাকে দায়িত্ব থেকে অপসারন করে রাজশাহীূ সেন্টাল কন্ট্রোলে বদলী করা হয়। সেখানেও তার বিরুদ্ধে রয়েছে নানা প্রকার অভিযোগ।
এছাড়াও তেল চুরির ঘটনায় এসএসএই/ ইলেক আবুল হাসানসহ আটককৃত ৪ জনকে ৭ দিনের রিমান্ড আবেদন করেছে নিরাপত্তাবাহী। এ বিষয়ে জানতে চাইলে ওই আলোচিত ভবন কমিটির সাধাণ সম্পাদক ও রাজশাহী পলিটেকনি ইন্সটিটিউটের শিক্ষক আজম জানান, এ ভবনটি মোট ৮ কাঠা জমির উপর ৪ ইউনিটের ১১ তলা ভবনের মোট ১৬ জন অংশিদার রয়েছেস। এদের মধ্যে ৩ জন রেলের প্রকৌশলী রয়েছেন বলে জানান তিনি। রেলওয়ে পশ্চিমাঞ্চলের জিএম মিহির কান্তি গুহ বলেন, তদন্ত কমিটির রিপোর্ট জমা হয়েছে এতে এসএসএই/ইলেক আবুল হাসান ও এলই আলমগীরকে দোষী সাবস্ত্য করা হয়েছে। এছাড়াও যমুনা ওয়েল কোম্পানীর ডিপো ইনচার্জ আমজাদ হোসেন ও জব্দকৃত লরির মালিক, রাজশাহী জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি ও ফার্টিলাইজার এসোসিয়শনের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম সর্দারকেও দোষী সাব্যস্ত করা হয়েছে।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

রাজশাহী নগরীতে ক্রেতা সেজে মাংসের দোকানের অনিয়ম ধরলেন ভোক্তা অধিদপ্তর কর্মকর্তা

মো.পাভেল ইসলাম নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীর নিউমার্কেট এলাকার মাংস বিক্রেতা গোলাম রাব্বানির দোকানের মূল্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *