Breaking News
Home / অন্যান্য / কোভিড-১৯ / যশোরে নানান অজুহাত দেখিয়ে চলাচল করছে মানুষ, মানছে না লকডাউন

যশোরে নানান অজুহাত দেখিয়ে চলাচল করছে মানুষ, মানছে না লকডাউন

যশোর প্রতিনিধি: যশোর জেলা সোমবার থেকে লকডাউন ঘোষণা করা হলেও নানা অজুহাতে মানুষ ঘরের বাইরে বের হয়। সেই সাথে শহর ও শহরতলির কাচা বাজার গুলোতেও সামাজিক দুরত্ব মানছে না ক্রেতা বিক্রেতারা। লকডাউনের প্রথমদিন সকাল থেকে দুপুর পর্যন্ত শহর ঘুরে এমন চিত্র দেখা গেছে। 

দেশের অন্য জেলার মতো রোববার পর্যন্ত যশোরে ১৬ জন করোনা রোগী ধরা পড়ে। করোনা প্রতিরোধে নানা উদ্যোগের পাশাপাশি যশোর জেলাকে লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন। এদিন সার্কিট হাউজে অনুষ্ঠিত করোনা প্রতিরোধে জেলা সমন্বয় কমিটির সভা শেষে এ ঘোষণা করা হয়। সেই সাথে শহরে মাইকিং করা হয় কোনো প্রয়োজন ছাড়া কেউ বাড়ির বাইরে আসতে পারবে না, মোটরসাইকেল, অটোরিক্সা, রিক্সা চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়। এর ব্যতায় ঘটলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এরই সাথে ঘোষণা করা হয় যশোর জেলার বাইরের থেকে কোনো মানুষ আসতে পারবে না ও বাইরে যেতে পারবে না। অথচ সকাল  সাড়ে ১০টা থেকে মানুষ নানা অজুহাতে শহরে মোটরসাইকেল, প্রাইভেটকারে করে ঘোরাঘুরি করতে দেখা গেছে। আইনশৃঙ্খলা বাহিনীর নানা তৎপরতার মধ্যেও মানুষ নানা অজুহাতে ঘরের বাইরে বের হয়। পুলিশ প্রশাসন বিভিন্নস্থানে মোটরসাইকেল আটক করলেও মানুষের অকারণে চলাচল বন্ধ হয়নি।

তবে আগে থেকেই সন্ধ্যা ৬ টার পর থেকে সকাল ৬টা পর্যন্ত মানুষ বের হতে পারবে না বলে বলা হয়েছিল। বের হলে ম্যাজিস্ট্রেট ও আইন শৃঙ্খলা বাহিনী শাস্তি দিয়ে আসছিল। আগে অঘোষিত লকডাউনের মতো খাতা কলমের লকডাউনেও শহরের অবস্থা ছিল একই। কাচা বাজারগুলোতেও ছিল মানুষের উপচো পড়া ভিড়। প্রজ্ঞাপন জারির মাধ্যমে লকডাউন ঘোষণার পরেও শহরের চিত্র বদলায়নি।

যশোরের পুলিশ সুপার আশরাফ হোসেন জানান, লকডাউনের মধ্যে চলাচল করাই জেলার বিভিন্ন স্থান থেকে মোটরসাইকেল আটক করা হয়। এর পাশাপাশি চেকিং পয়েন্ট থেকে মানুষকে বাইরে না আসার জন্য নিরুৎসাহিত  করা হচ্ছে। সেই সাথে মানুষকে বুঝিয়ে নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে। ইতি মধ্যে মানুষকে মুখে মাস্ক,হাতে হ্যান্ড গ্লোবস্  পরানোয় অভ্যস্ত করা হয়েছে।  যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ জানান, মানুষের ভালোর জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। মানুষ মানছে না কিছু করার নেই। মানুষ লকডাউন মেনে যাতে ঘরের ভেতর থাকে এজন্য ম্যাজিস্ট্রেট পুলিশ কাজ করছে ।

 

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

রাজশাহীতে প্রতারক ও মানব পাচারকারী চক্রের ৩ সদস্য আটক

মো.পাভেল ইসলাম নিজস্ব প্রতিবেদক: রাজশাহী নগরীতে প্রতারক ও মানব পাচারকারী চক্রের তিনজন সক্রিয় সদস্যকে গ্রেফতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *