Breaking News
Home / জীবন এবং ভালোবাসা / মিরপুর পেশাদার ও উদ্যোক্তা ক্লাব এবং বুয়েট ব্যাচ-৯০এর ফুড ব্যাগ বিতরণ

মিরপুর পেশাদার ও উদ্যোক্তা ক্লাব এবং বুয়েট ব্যাচ-৯০এর ফুড ব্যাগ বিতরণ

মোঃ কামরুজ্জামান,ডিআইইউ, প্রতিনিধিঃ বৈশ্বিক বিপর্যয় করোনায় আজ বিপর্যস্ত পুরো বাংলাদেশ। করোনার আক্রমণে দেশের নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের জীবনযাত্রা অনেকটাই থমকে গেছে। নেই কোলাহল বা জন জীবনের ক্রমবর্ধমান গতিশীলতা । এর মাঝে দেশের এই ক্রান্তিলগ্নে অনেকেই কাজ করে যাচ্ছেন অবিশ্রান্তভাবে। তাদের মধ্যে “Mirpur Professional And Entrepreneur Club” অন্যতম। তাদের সাথে যোগ দিয়েছেন বুয়েটের সাবেক শিক্ষার্থী আমেরিকা প্রবাসী একদল এ্যালামনাই। যারা মাইক্রোসফট, ইনটেল, মটোরোলার মতো বিশ্ববিখ্যাত কোম্পানীতে কর্মরত।

আজ ৭ মে,  রাজধানী ঢাকার বিভিন্ন এলাকার মাঝে  দক্ষিন বনশ্রী, বাসাবো, যাত্রাবারী সহ অন্যান্য এলাকায় ৫০০ ফুড ব্যাগ বিতরণ করা হয়েছে। এ ব্যাপারে অগ্রণী ভূমিকা পালন করেছেন সমাজসেবী, জনদরদী, গরিবের বন্ধু ও মানবতাবাদী , মিরপুর ক্লাবের প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার এস এম মাহবুব আলম। এ পর্যন্ত প্রায় ক্লাবের পক্ষ থেকে ৪ হাজার ফুড ব্যাগ বিতরণ করা হয়েছে।
ক্লাবের প্রেসিডেন্ট বলেন, আমরা শুধু বিপন্ন মানুষকে খাদ্য সহযোগিতা দিয়ে এই কাজটি শেষ করতে চাই না। ফুড ব্যাগ এর পাশাপাশি ভবিষ্যতে কি করা যায় সেটি নিয়েও ভাবছি। আমরা ইতমধ্যে যাকাত ফান্ড গঠন করেছি। এর মাধ্যমে পবিত্র রমজান মাসে গরিব ও দুস্থদের সাহায্য করার পরিকল্পনা চলছে।
তিনি সবাইকে আহ্বান জানিয়ে বলেন, ” আসুন একসাথে বিপন্ন এই মানুষগুলোর পাশে দাঁড়াই। মানুষ হিসেবে এটা এখন আমাদের কর্তব্য। মহান আল্লাহ আমাদের সহায় হোন।” ক্লাবের প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার এস এম মাহবুব আলম আল্লাহর কাছে শুকরিয়া জ্ঞাপন করেছেন এই জন্য যে, আল্লাহ তাকে এই পবিত্র রমজান মাসে মানুষের পাঁশে দাঁড়ানোর সুযোগ করে দিয়েছেন।
বুয়েটে ব্যাচ-৯০ আমেরিকা প্রবাসীদের মধ্যে যাঁরা সবচেয়ে বেশী ভূমিকা পালন করেছেন তাঁদের মধ্যে ইঞ্জিনিয়ার ফাহমিদা খাতুন, ইঞ্জিনিয়ার শাহ গালিব হাবিব পাভেল,ইঞ্জিনিয়ার কানিজ ফাতেমা,ইঞ্জিনিয়ার জাহিদুল সিদ্দিকসহ অন্যান্যদের ভূমিকা উল্লেখযোগ্য।
বুয়েট-৯০ ব্যাচের আন্তরিক সহযোগিতর ফলে সারা ঢাকা শহরের বিভিন্ন স্থানে ফুড ব্যাগ বিতরণের প্রোগ্রামটি সফল হয়েছে বলে জানিয়েছেন ক্লাবটির সদস্য রোটারিয়ান ড. শাহ আলম চৌধুরী।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

বৃক্ষসখা সুন্দরগঞ্জ’র উদ্যোগে বৃক্ষরোপণ

গাইবান্ধা সংবাদদাতা শেখ মোঃ সাইফুল ইসলাম: গাছ লাগাই, প্রকৃতি সাজাই, পরিবেশ বাঁচাই, এই শ্লোগানকে ধারণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *