Breaking News
Home / অপরাধ / ভোলার লালমোহনে ভোক্তা অধিকারের অভিযান, চার ফার্মেসিকে জরিমানা

ভোলার লালমোহনে ভোক্তা অধিকারের অভিযান, চার ফার্মেসিকে জরিমানা

মোঃ জহিরুল ইসলাম বাপ্পী ভোলা জেলা প্রতিনিধি:  জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এর অর্পিত ক্ষমতাবলে ও ভোলা জেলা প্রশাসকের তত্ত্বাবধানে এবং লালমোহন উপজেলা প্রশাসনের সার্বিক সহায়তায় ভোলা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মাহমুদুল হাসান এর নের্তৃত্বে জেলার সদর উপজেলার যুগীরঘোল ও লালমোহন উপজেলার মঙ্গলশিকদারের হাট, ধুলীগৌড়নগর ও ইউনিয়ন হাসপাতাল সংলগ্ন বিভিন্ন এলাকায় তদারকি কার্যক্রম পরিচালিত হয়। তদারকিকালে দি ঘোষ মিষ্টান্ন ভাণ্ডার ও জৈনপুরী হোটেলকে রাস্তার পাশে খোলা পরিবেশে খাবার বিক্রয়ের অপরাধে ২০০০ টাকা করে জরিমানা করা হয়। লালমোহন উপজেলায় চারটি ফার্মেসিতে বিপুল পরিমাণ মেয়াদের লেভেল বিহীন কাটা ট্যাবলেট, ফিজিশিয়ান স্যাম্পল ও মেয়াদোত্তীর্ণ ঔষুধ বিক্রয়ের জন্য প্রদর্শনরত অবস্থায় পাওয়া যায়। উপরোক্ত ভোক্তা অধিকার ক্ষুন্নকারী কার্যক্রমের দন্ডস্বরূপ ভোক্তা অধিকার আইনে সূর্য মেডিকেল হলকে ৩৭ ধারায় ৫০০০/-, তারিন মেডিকেল হলকে ৫১ ধারায় ১০০০০/-, শান্তি মেডিকেল হলকে ৫১ ধারায় ১০০০০/- এবং রাফি মেডিকেল হলকে ৫১ ধারায় ২০০০০/- করে সর্বমোট ৪৯০০০/- টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ঔষুধ ডিসপ্লে থেকে অপসারণ করা হয়। এছাড়াও অভিযানকালে নিত্য পণ্যের বাজার, বেকারী, কসমেটিকস দোকান ইত্যাদি পরিদর্শন করা হয়। বিক্রেতাদের পণ্যের বিক্রয়মূল্য সম্বলিত মূল্যতালিকা প্রদর্শন, ক্রয় ভাউচার সংরক্ষণ করতে বলা হয় এবং অযৌক্তিক মূল্যবৃদ্ধি না করার নির্দেশনা দেওয়া হয়। ক্রেতাদের মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি অনুসরণ করতে অনুরোধ করা হয়।
অভিযানে ভোলা র‍্যব ৮ এর কোম্পানি কমান্ডার জনাব আবুল কালাম আজাদ এর নেতৃত্বে একটি সুদক্ষ টিম সার্বিক নিরাপত্তা প্রদান করেন। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।
SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

সুপ্রভাত উওরবঙ্গের বিশেষ প্রতিনিধি পাভেলের ভাগনী নুসরাতের জন্মদিন সুপ্রভাতের ব্যুরো প্রধান আরিফ  শুভেচ্ছা জানালেন

নিজস্ব প্রতিবেদক : দৈনিক সুপ্রভাত উওরবঙ্গের বিশেষ প্রতিনিধি,মহানগর ২৪.কমের বিশেষ প্রতিনিধি,সংবাদ ২৪ ঘন্টার প্রধান প্রতিবেদক, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *