Breaking News
Home / অন্যান্য / কোভিড-১৯ / ভোলার জেলা জজ ড.মাহমুদুল হক আইসিইউতে

ভোলার জেলা জজ ড.মাহমুদুল হক আইসিইউতে

মোঃ জহিরুল ইসলাম বাপ্পী ভোলা প্রতিনিধি: করোনা আক্রান্ত ভোলার জেলা ও দায়রা জজ এবিএম মাহমুদুল হককে ঢাকায় আনার পরে ইউনিভার্সেল মেডিকেলের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আেইসিইউ) ভর্তি করা হয়েছে। সোমবার আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের এক সিনিয়র ইনফরমেশন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, রবিবার রাত ৮টা ৪০ মিনিটে বিমান বাহিনীর বিশেষ বিমানে করে তাকে ভোলা থেকে ঢাকায় আনা হয়। এরপর তাকে ইনিভার্সেল মেডিকেলের আইসিইউতে ভর্তি করা হয়। এর আগে আইন মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, এবিএম মাহমুদুল হকের শারীরিক অবস্থার অবনতির বিষয়টি আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আনিসুল হক এমপিকে জানানো হলে তিনি প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের সঙ্গে কথা বলে দ্রুত ঢাকায় আনার ব্যবস্থা করেন।

গত ১২ জুন থেকে তার শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। তখন থেকে তিনি নিজ বাসা থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। এদিকে ভোলা জেলার ও দায়রা জজ ড. এবিএম মাহমুদুল হক করোনায় আক্রান্তের পর এবার আক্রান্ত হলেন তার স্ত্রী। ভোলার সিভিল সার্জন রতন কুমার ঢালী এ ত্যথ্য নিশ্চিত করেন। এর আগে গত শনিবার করোনায় আক্রান্ত হন ভোলার জেলা ও দায়রা জজ ড. এবিএম মাহমুদুল হক। এরপর গতকাল রবিবার রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে ভোলা থেকে বিমান বাহিনীর হেলিকপ্টারে করে ঢাকায় নেয়া হয়। সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, ভোলায় এ পর্যন্ত ১৮৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৫৯ জন। মৃত্য হয়েছে দু’জনের।  ভোলা সদর উপজেলায় করোনায় আক্রান্ত ৮৩ জনের মধ্যে সুস্থ ৩১ জন। তার মধ্যে ভোলা পৌর এলাকায় আক্রান্ত হয়েছে এ পর্যন্ত সর্বাধিক ৫৫ জন।  এর মধ্যে সুস্থ হয়েছেন ১৫ জন। দৌলতখানে আক্রান্ত ১৮ জনের মধ্যে সুস্থ ২ জন। বোরহানউদ্দিনে আক্রান্ত ২৪ জনের মধ্যে সুস্থ ৩ জন।

লালমোহনে আক্রান্ত ২০ জনের মধ্যে সুস্থ ৪ জন। চরফ্যাশনে আক্রান্ত ২৫ জনের মধ্যে সুস্থ ১১, মনপুরা উপজেলায় আক্রান্ত ৯ জনের মধ্যে সুস্থ ৭ এবং তজুমদ্দিন উপজেলায় আক্রান্ত ৯ জনের মধ্যে সুস্থ ২ জন। আক্রান্তদের মধ্যে ৫ জন বিভিন্ন হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে আছে। বাকিরা নিজ নিজ উপজেলা হাসপাতালের চিকিৎসকদের তত্ত্বাবধানে হোম আইসোলেশনে রয়েছেন। এছাড়াও করোনা আক্রান্ত হয়ে লালমোহন, চরফ্যাশন ও মনপুরায় ৩ জনের মৃত্যু হয়েছে। এ দিকে সিভির সার্জন কার্যালয় সূত্র আরো জানায়, এ পর্যন্ত  ভোলা থেকে ৩ হাজার ১৬৩ জনের নমুনা সংগ্রহ করে ঢাকা ও বরিশাল ল্যাবে পাঠানো হয়েছে। নমুনার রিপোর্ট এসেছে ২ হাজার ৬০৮ জনের। এর মধ্যে ২ হাজার ৪২০ জনের নমুনার রিপোর্ট নেগেটিভ আসলেও ১৮৮ জনের পজেটিভ আসে।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

কঠোর লকডাউনে তৃতীয় দিনেও রাজশাহীর গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট

মোঃ পাভেল ইসলাম রাজশাহী প্রতিনি: কঠোর লকডাউনে রাজশাহীতে তৃতীয় দিনেও কঠোর অবস্থায় চলছে লকডাউন। লকডাউনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *