Breaking News
Home / আন্তর্জাতিক / বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা সাড়ে ৩৬ হাজার ছাড়িয়েছে

বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা সাড়ে ৩৬ হাজার ছাড়িয়েছে

জনতার কথা আন্তর্জাতিক ডেস্ক

বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়ে  মৃতের সংখ্যা সাড়ে ৩৬ হাজার ছাড়িয়েছে, আক্রান্ত সাড়ে ৭ লাখের বেশি।

বিশ্বে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ছাড়িয়ে গেলো ৩৬ হাজারের কাছাকাছি  । আর বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা সাড়ে ৭ লাখ ছাড়িয়েছে। আক্রান্ত হয়েছে ইতালিতে একদিনে মারা গেছে ৮১২জন।  আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে। ২৪ ঘন্টায় স্পেনে ৫৩৭ এবং ফ্রান্সে ৪১৮ জন মারা গেছে। এদিকে ভীতিকর পরিস্থিতি তৈরি হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রে। পরিস্থিতি সামাল দিতে ৩০শে এপ্রিল পর্যন্ত সবাইকে ঘরে থাকার নির্দেশ নিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

যুক্তরাষ্ট্রে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। রীতিমতো ভীতিকর পরিস্থিতি তৈরি হয়েছে দেশটির নিউইয়র্কে। আক্রান্ত আর মৃতের সংখ্যা বাড়ছে দুনিয়ার রাজধানী বলে খ্যাত এই শহরে।

পরিস্থিতি সামলাতে হিমশিম খেতে হচ্ছে স্থানীয় প্রশাসনকে। এরমধ্যে নিউইয়র্ক সিটির মেয়র সতর্ক করেছেন, আগামী এক সপ্তাহের মধ্যে শেষ হয়ে যাবে জরুরি চিকিৎসা সরঞ্জাম। এ পরিস্থিতিতে দেশটির করোনা প্রতিরোধে গঠিত টাস্কফোর্সের শীর্ষ কর্তা অ্যান্থনি ফসি সতর্ক করেছেন, করোনায় প্রাণহানি ২ লাখে পৌঁছাতে পারে। ফসির এ সতর্ক বার্তার পর, ট্রাম্প তার আগের অবস্থান থেকে সরে এসে সবাইকে ৩০শে এপ্রিল পর্যন্ত ঘরে থাকার পরামর্শ দিয়েছেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘আপনাদের সাহসী প্রচেষ্টা অনেক জীবন বাঁচাতে সহযোগিতা করছে, ভবিষ্যতেও করবে। আগামী দুই সপ্তাহ আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। এপ্রিল পর্যন্ত সবাইকে ঘরে থাকার পরামর্শ দিচ্ছি।’

আক্রান্তের এক সপ্তাহ পর সোমবার সুস্থ হয়ে সেল্ফ আইসোলেশন থেকে বের হয়েছেন ব্রিটিশ প্রিন্স চার্লস। অন্যদিকে উপদেষ্টা করোনায় আক্রান্ত হওয়ায় ১৪ দিনের সেল্ফ আইসোলেশনে গেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

আক্রান্তের সংখ্যায় এবার চীনকে ছাড়িয়ে গেল স্পেনও। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮৫ হাজার ছাড়িয়েছে। সংক্রমণ ঠেকাতে অত্যাবশ্যকীয় কাজ করেন না, এমন কর্মীদের আগামী ৯ই এপ্রিল পর্যন্ত বাড়িতে অবস্থান করতে বলেছেন স্পেনের প্রধানমন্ত্রী।

মৃতের সংখ্যা বেড়েছে ইতালি ও ইরানেও। পরিস্থিতি স্বাভাবিক হতে অন্তত ছয় মাস সময় লাগবে বলে জানিয়েছে ব্রিটিশ কর্তৃপক্ষ। কোভিড-নাইন্টিন মোকাবিলায় সবদেশকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছে জাতিসংঘ

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

ফুলবাড়ীতে অর্থের অভাবে বৃদ্ধার লাশ নিলো না পরিরার, দাফন করলো ছাত্রলীগ

মোঃআরিফুল ইসলাম,ফুলবাড়ী(কুড়িগ্রাম) প্রতিনিধিঃকুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা  স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যু হওয়া এক বৃদ্ধার লাশ পরিবার নিতে অস্বীকৃতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *