Breaking News
Home / কৃষি / প্রধানমন্ত্রী নির্দেশনায় হরিপুর থেকে ধান কাটতে শ্রমিক প্রেরণ

প্রধানমন্ত্রী নির্দেশনায় হরিপুর থেকে ধান কাটতে শ্রমিক প্রেরণ

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ  ঠাকুরগাঁওয়ে হরিপুর   করোনো ভাইরাসের কারণে দেশের দক্ষিণ ও পূর্বাঞ্চলে ধান কাটা শ্রমিকের অভাবে কৃষকগণ যখন তাদের ধান কর্তন ও মাড়াই করতে পারছেনা। এমন সময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিরার নির্দেশনা অনুযায়ী ঐসব অঞ্চলের ধান কর্তন ও মাড়াইয়ের জন্য রবিবার দুপুরে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা থেকে প্রথম পর্যায়ে ২১ জন কৃষি শ্রমিক যশোর জেলার বাঘারপাড়া উপজেলায় পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী নির্দেশনা অনুযায়ী ঐসব অঞ্চলে ধান কর্তন ও মাড়াইয়ের জন্য পর্যায়ক্রমে আরো পাঠানো হবে বলে উপজেলা প্রশাসন সূত্রে জানা গছে।
করানোর ঝুঁকি এড়াতে ও সামাজিক দূরত্ব বজায় রেখে সড়ক পথে এদেরকে হরিপুর উপজেলা পরিষদ চত্ত্বও থেকে আনুষ্ঠানিকভাবে পাঠানো হয়। এসময় উপস্থিত, ছিলেন উপজেলা নির্বাহী অফিসার.আব্দুল করিম, উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল, হরিপুর প্রেস ক্লাবের সাধারন সম্পাদক আব্দুর রশিদ ও হরিপুর রিপোর্টার কাবের সভাপতি কবিরুল ইসলাম প্রমুখ।
আমন মৌসুমের পর এ এলাকার অনেক কৃষক কর্মহীন থাকে। যার কারণে প্রতিবছর এ এলাকা থেকে হাজার হাজার কৃষক স্ব-উদ্যোগে বিভিন্ন এলাকায় ধান কাটা শ্রমিকের কাজ করতে যায়। এবছরে করোনার সর্তকতা ও যোগাযোগ ব্যবস্থা লক ডাউনের কাারণে  কৃষি শ্রমিকরা যেতে পারছিলনা। অপরদিকে শ্রমিকের অভাবে ঐসব অঞ্চলের ধান কাটা কার্যক্রম ব্যাহত হচ্ছিল। এ অবস্থায় সরকারের নির্দেশনায় ধান কাটার জন্য উদ্যোগ গ্রহন করে।
উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিম বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনা অনুযায়ী চলতি মৌসুমে ধানের ফসল উত্তোলনের নিশ্চিয়তা যাতে ব্যাহত না হয় সেজন্য হরিপুর উপজেলা কৃষি দপ্তরের তালিকাভূক্ত কৃষি শ্রমিকদের পাঠানো হচ্ছে।
SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

রাজশাহীতে প্রতারক ও মানব পাচারকারী চক্রের ৩ সদস্য আটক

মো.পাভেল ইসলাম নিজস্ব প্রতিবেদক: রাজশাহী নগরীতে প্রতারক ও মানব পাচারকারী চক্রের তিনজন সক্রিয় সদস্যকে গ্রেফতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *