Breaking News
Home / চাঁপাই-নবাবগঞ্জ / পরিবেশের ভারসাম্য রক্ষায় অভুক্ত বোবা প্রাণীগুলোকে খাবার তুলে দিচ্ছে ওরা

পরিবেশের ভারসাম্য রক্ষায় অভুক্ত বোবা প্রাণীগুলোকে খাবার তুলে দিচ্ছে ওরা

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : করোনা ভাইরাসের কারণে সব মানুষই এখন ঘরবন্দি জীবনযাপন করছেন। সেই সঙ্গে শহরের প্রতিটি হোটেল রেস্তোরা বন্ধ। সাধারণ মানুষের চলাচলও নিষিদ্ধ। এমন পরিস্থিতিতে শহরের বেওয়ারিশ কুকুরগুলো পড়েছে মারাত্মক খাদ্য সঙ্কটে। তাদের পেটে খাবার নেই। কারো কাছে চেয়ে কিছু নেয়ারও ক্ষমতা নেই। গত এক সপ্তাহের বেশি সময় ধরে খাবারের অভাবে ভুগছে কুকুর-বিড়ালসহ বিভিন্ন প্রাণী।

ঠিক এ সময়ে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্নস্থানের এ সব প্রাণীদের মুখে খাবার তুলে দিচ্ছেন কিছু মানুষ। মানুষ যেখানে খাদ্য সংকটে সেখানে এসব প্রাণীকে কে আর খাবার দিবে। মানুষের পাশেতো অনেককেই দেখা যায় খাদ্যসামগ্রী দিতে। কিন্তু এদের তো কেউ দেয় না, থাকে অভুক্ত বোবা এ প্রাণীগুলো।

সে দিক বিবেচনা করেই চাঁপাইনবাবগঞ্জের কিছু প্রাণী প্রেমিক অভুক্ত এ কুকুরগুলোকে খাদ্য সরবরাহ করছে।
পৌর এলাকার বাতেন খাঁর মোড়, সেবা ক্লিনিকের আশেপাশে কিছু যুবককে দেখা গেল নিজ উদ্যোগে কুকুরগুলোকে খাবার দিচ্ছে। জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাদি, সাংগঠনিক সম্পাদক লাকি, রবি সিবলি মিলে এ কাজ করে যাচ্ছেন।

অপরদিকে রহনপুর পৌরসভার ৫ নং ওয়ার্ডের, হঠাৎপাড়া-২ এলাকায় এমন বেওয়ারিশ বেশ কিছু কুকুরের খাবারের দায়িত্ব নিয়েছেন জেলা পরিষদ সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোসা. হালিমা বেগম। এককেজি চাল ও ডাল দিয়ে তৈরি খিঁচুড়ি এখন থেকে তিনি দেবেন। হালিমা বেগম তার ফেসবুক ওয়ালে শুক্রবার রাতে এমনটাই জানিয়েছেন। সাথে তার ছেলেও সহায়তা করবে।

অন্যদিকে শিবগঞ্জে সাংবাদিক হাবিবুল বারি, আরেক সাংবাদিক আলমগীর হোসেনসহ এলাকার অনেককেই নিজনিজ এলাকায় অভুক্ত বোবা এ সব প্রাণীদের খাবার দিচ্ছেন তা তাদের ফেসবুক ওয়াল থেকে জানা গেছে।

আরেক গণমাধ্যম কর্মী কপোত নবী জানান, আমি চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ১৫ নং ওয়ার্ডের ভেলুর মোড়ের বাসিন্দা। ছোটবেলা থেকেই কুকুর আমি ভালবাসি। বর্তমানে আমার এলাকাতে ৪/৫ টি কুকুরকে প্রতিদিন বাড়ি থেকে ১২ মাসি খাবার খাওয়ায়। ওরা আমার বন্ধুরমত।

তিনি আরো জানান, আমি অনুরোধ করবো আপনার এলাকার বা আপনাদের বাসার সামনে থাকা কুকুরটির মুখে বাসার পরিত্যক্ত খাবারগুলো তুলে দিন। কারণ বিভিন্ন ধরনের প্রাণির কারণে আমাদের সমাজে পরিবেশের ভারসাম্য রক্ষা হয়। তাই তাদের প্রতিও আমাদের খেয়াল রাখা উচিত।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

রাজশাহীর সিটি হাটে ড্রেনের মধ্যে নারীর লাশ

মোঃ পাভেল ইসলাম রাজশাহী প্রতিনিধি: রাজশাহীতে ড্রেনে একটি ড্রামের মধ্যে অজ্ঞাত এক নারীর লাশ উদ্ধার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *