Breaking News
Home / অন্যান্য / আবহাওয়া / নওগাঁয় বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করলেন জেলা প্রশাসক

নওগাঁয় বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করলেন জেলা প্রশাসক

মহাদেবপুর উপজেলা প্রতিনিধি : নওগাঁর মান্দা উপজেলার বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রান সামগ্রী বিতরন করেছেন জেলা প্রশাসক হারুন অর রশিদ। বৃহস্পতিবার বিকেলে উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নে বিভিন্ন গ্রামে পায়ে হেঁটে ও নৌকায় চড়ে বানভাসী মানুষের সাথে কথা বলে তাদের বিভিন্ন সমস্যার তাৎক্ষণিক কিছু সমাধানের ব্যবস্থা করেন।পরে তিনি বানভাসী মানুষের মাঝে খাদ্য সামগ্রী হিসেবে ১০ কেজি করে চাল, চিড়া, স্যালাইনের প্যাকেট বিতরণ করেন। এছাড়াও বানভাসী মানুষের বিশুদ্ধ পানির জন্য টিউবওয়েল, ভ্রাম্যমান ল্যাট্টিন ও স্ট্রীট লাইটের ব্যবস্থা করে দেন।

এসময় মান্দা উপজেলা নির্বাহী অফিসার আবদুল হালিম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিমসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক হারুনুর রশীদ জানান, বন্যার কারণে অনেক বাড়িঘর তলিয়ে গেছে। আমরা চেয়েছিলাম যাদের বাড়ি ঘর তলিয়ে গেছে তারা আমাদের শিক্ষা প্রতিষ্ঠানগুলো আশ্রয় কেন্দ্র হিসেবে খোলা আছে সেখানে গিয়ে তারা নিরাপদে অবস্থান করবেন। কিন্তু তাদের বাড়ির নিকটে হওয়ার কারণে উঁচু বাঁধে থাকতে চাচ্ছেন এই কারণে প্রশাসনের পক্ষ থেকে দ্রুত ত্রান সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে।

তাছাড়াও ইতিমধ্যেই নদ-নদীর পানি কমতে শুরু করেছেন। বানভাসি মানুষেরা দুই-একদিনের মধ্যে তাদের নিজ বাড়িতে ফিরে যেতে পারবেন। এছাড়াও বন্যার কারণে যে সকল মানুষের বাড়ি ঘর তলিয়ে গেছে তাদের জন্য ত্রান বরাদ্দ দেয়া হয়েছে। উল্লেখ্য, গত দুই দিনে জেলার মান্দা, রাণীনগর এবং আত্রাই উপজেলার বেড়িবাঁধ ভেঙে প্রায় অর্ধ শতাধিক গ্রাম প্লাবিত হয়েছে। এতে করে এসব গ্রামের প্রায় ৫০ হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছে।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

কুষ্টিয়ায় মালবাহী ট্রেন লাইনচ্যুত কর্মকর্তা বরখাস্ত

শাহীন আলম লিটন কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ায় মালবাহী ট্রেন লাইনচ্যুত, কর্মকর্তা বরখাস্ত কুষ্টিয়া রেলওয়ে স্টেশন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *