Breaking News
Home / অন্যান্য / কোভিড-১৯ / নওগাঁয় করোনা আক্রান্ত নার্সের সংস্পর্শে আসা স্বামী, সন্তান, অন্য চিকিৎসক সেবিকা ও হাসপাতালের কর্মকর্তাকমচারীসহ মোট ৪১ জনের নমুনা সংগ্রহ, সরকারী বেসরকারী ত্রাণ বিতরণ অব্যাহত

নওগাঁয় করোনা আক্রান্ত নার্সের সংস্পর্শে আসা স্বামী, সন্তান, অন্য চিকিৎসক সেবিকা ও হাসপাতালের কর্মকর্তাকমচারীসহ মোট ৪১ জনের নমুনা সংগ্রহ, সরকারী বেসরকারী ত্রাণ বিতরণ অব্যাহত

নওগাঁ প্রতিনিধি : নওগাঁ’র রানীনগর হাসপাতালের যে সেবিকা করোনা আক্রান্ত হয়েছে তাঁর স্বামী, ঐ হাসপাতালের চিকিৎসক, অন্য সেবিকা, কর্মচারীসহ তাঁর সংস্পর্শে আসা মোট ৪১ জনকে হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। পরে এই ৪১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসাপাতাল ল্যাবে পাঠানো হয়েছে। করোনা আক্রান্ত সেবিকা রানীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরকারী বাসভবনে অবস্থান করে চিকিৎসাসেবা গ্রহণ করছেন।

এদিকে করোনা ভাইরাসের কারনে সৃষ্ট কর্মহীন পরিবারগুলোর মধ্যে সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনসমুুহ ত্রান কার্যক্রম অব্যাহত রেখেছে।

জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশিদ জানিয়েছেন কর্মহন এসব পরিবারের সহায়তায় এ পর্যন্ত ১ হাজার ৫শ ৯১ মেট্রিক টন চাল এবং ৭৪ রলক্ষ ৩৫ হাজার নগদ টাকা বরাদ্দ পাওয়া গেছে। এই বরাদ্দের মধ্যে শনিবার পর্যন্ত ১ লক্ষ ৫৫ হাজার ৮শ পরিবারের মধ্যে ১ হাজার ৫শ ৫৭৮ মেট্রিক টন চাল এবং নগদ ৭৩ লক্ষ ৫৮ হাজার ৫শ টাকা বিতরন করা হয়েছেন। বর্তমানে জেলা প্রশাসকের তহবিলে ৩৩ মেট্রিক টন চাল এবং ৭৬ হাজার ৫শ টাকা মজুদ রয়েছে।

অপরদিকে নওগাঁ’র অন্যতম সমবায় প্রতিষ্ঠান নওগাঁ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি প্রায় ৬ হাজারের ও বেশী পরিবারের মধ্যে চাল, আলু, ছোলা ইত্যাদি বিতরণ করেছে। এ ছাড়াও প্রায় ৩ হাজার পরিবারের মধ্যে ৮দিন পর পর নিয়মিত খাদ্য সরবরাহ কর্মসূচী অব্যাহত রয়েছে।

এদিকে নওগাঁ সিভিলসার্জন অফিসের কন্ট্রোলরুম সুত্রে জানা গেছে গত ২৪ ঘন্টায় নওগাঁ জেলায়র ৫টি উপজেলায় মোট ৭৩ জনকে নতুন করে হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। এই সময়ে হোম কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ২৪৯ জন।

শুরু থেকে এ পর্যন্ত মোট হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে ৪ হাজার ৭১ জনকে এবং হোম কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৩ হাজার ৯৫ জন। বর্তমানে হোম কোয়ারেনটাইনে রয়েছেন ৯৮৬ জন।

সূত্রমতে ২৫ এপ্রিল পর্যন্ত মোট ৫১৮ জনের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে পাঠানো হয়েছে। এদের  মধ্যে ২৩ এপ্রিল পর্যন্ত মোট ২৪২ জনের পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। ফলাফলপ্রাপ্তদের মধ্যে একজনের শরীরে কোভিড-১৯ এর জীবানু পাওয়া গেছে। বাঁকী সকলেই সুস্থ্য রয়েছেন।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

রাজশাহীতে প্রতারক ও মানব পাচারকারী চক্রের ৩ সদস্য আটক

মো.পাভেল ইসলাম নিজস্ব প্রতিবেদক: রাজশাহী নগরীতে প্রতারক ও মানব পাচারকারী চক্রের তিনজন সক্রিয় সদস্যকে গ্রেফতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *