Breaking News
Home / অন্যান্য / উন্মুক্ত জনতার কথা / নওগাঁ’র সাপাহার সীমান্তে বিএসএফ কর্ত্তৃক এক ব্যক্তিকে পুশ-ইন করার চেষ্টা প্রতিহত করেছে বিজিবি : পুশ-ইন-এর স্বীকার ব্যক্তি মৃতপ্রায় অবস্থায় পড়ে রয়েছেন

নওগাঁ’র সাপাহার সীমান্তে বিএসএফ কর্ত্তৃক এক ব্যক্তিকে পুশ-ইন করার চেষ্টা প্রতিহত করেছে বিজিবি : পুশ-ইন-এর স্বীকার ব্যক্তি মৃতপ্রায় অবস্থায় পড়ে রয়েছেন

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর সাপাহার উপজেলার কলমুডাঙ্গা সীমান্তে এক বাংলাভাষী নাগরিককে বাংলাদেশের অভ্যন্তরে পুশ ইন এর চেষ্টা করছে ভারতীয় সীমান্তরক্ষি বাহিনী বিএস এফ।
স্থানীয় সুত্রে জানাগেছে গত রোববার দুপুরে ১৬ বিজিবির অধিনস্থ সাপাহার উপজেলার কলমুডাঙ্গা সীমান্তের ২৩৭ মেইন পিলার এলাকায় ভারতের আদাডাংগা বিএস এফ ক্যাম্পের টহলদল ওই বাংলাভাষী নাগরীককে সীমান্তের কাটাতারের বেড়া পার করে বাংলাদেশের অভ্যন্তরে পুশ ইন করার চেষ্টা করে।

পুশ-ইন-এর সংবাদ পেয়ে তাৎক্ষনিকভাবে স্থানীয় কলমুডাঙ্গা বিজিবির টহল দল ঘটনাস্থলে পৌছে সেখানে কঠোর অবস্থান নিয়ে বিএস এফ এর পুশইন তৎপরতা প্রতিহত করে। পরে ওই সীমান্তে উভয় দেশের সীমান্ত রক্ষিবাহিনী অতিরিক্তি সৈন্য মোতায়েন করে কঠোর অবস্থান নেয়। ফলে পুশ ইনের জন্য নিয়ে আসা ওই ব্যক্তিকে রোববার দুপুর থেকে আজ মঙ্গলবার পর্যন্ত ওই সীমান্তে না খেয়ে মৃতপ্রায় অবস্থায় অবস্থান করতে দেখা গেছে।

সোমবার বিকেলে এ ঘটনায় ১৬বিজিবি অধিনায়ক লে:কর্ণেল আরিফুজ্জামান এর সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান যে, ওই যুবক ভারতীয় নাগরিক সে বর্তমানে উভয় দেশের নো-ম্যানস ল্যান্ড থেকে ভারতের অভ্যন্তরে অবস্থান করছে।

বিষয়টি নিরসনে বিজিবি-বিএসএফ’র মধ্যে আলাপ আলোচনা চলছে। কিন্তু শেষ পর্যন্ত কোন সু-রাহা না হওয়ায় আজ মঙ্গলবারেও ওই ব্যক্তিকে কেন্দ্র করে উভয় দেশের সীমান্ত রক্ষীবাহিনীর সদস্যরা তাদের নিজ নিজ এলাকায় শক্ত অবস্থান গ্রহণ করে আছে।

মঙ্গলবার সকাল ১০টার দিকে আবারো ১৬বিজিবি অধিনায়ক লে:কর্ণেল আরিফুজ্জামানের সাথে কথা হলে তিনি জানান মঙ্গলবারের আলাপ আলোচনায় ভারতের সীমান্ত রক্ষাবাহিনীরা তাকে ভারতের লোক বলে স্বীকার না করায় বিষয়টি এখনও ওই অবস্থায় রয়েছে। তিনি বলেছেন ওই ব্যক্তি বাংলাদেশ থেকে ভারতে কখনও যায়নি তাই সে বাংলাদেশের নাগরিক বলার প্রশ্নই ওঠেনা। তবে আজ মঙ্গলবার বিকেল ৪টার দিকে আবারো উভয় দেশের কোম্পানী কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

নওগাঁয় পরিবহন চলাচলের দাবীতে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

  নওগাঁ প্রতিনিধিঃ- করোনা পরিস্থিতিতে চলমান লকডাউনের সময়ে স্বাস্থ্যবিধি মেনেগন পরিবহন চলাচল করার অনুমতি প্রদান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *