Breaking News
Home / অপরাধ / নওগাঁর রাণীনগরে ধান মাড়াই মেশিনের শব্দ হওয়ায় কৃষি শ্রমিকের উপর হামলা

নওগাঁর রাণীনগরে ধান মাড়াই মেশিনের শব্দ হওয়ায় কৃষি শ্রমিকের উপর হামলা

নওগাঁ  প্রতিনিধি : নওগাঁর রাণীনগর উপজেলায় ধান মাড়াইয়ের মেশিনের শব্দ হওয়ার কারণে উত্তেজিত হয়ে একটি পরিবার মেশিনের মালিক ও ড্রাইভারকে বেধড়ক মারপিট এবং লুটপাট করেছে। এছাড়াও প্রায় ১শ মন ধানের ক্ষতি সাধন করেছে। এ ব্যপারে রানীনগর থানায় একটি এজাহার দায়ের করা হয়েছে। রাণীনগর উপজেলার মিরাট ইউনিয়নের ধনপাড়া গ্রামে এই ঘটনাটি ঘটেছে।
দায়েরকৃত এজাহার সূত্রে জানা গেছে, রাণীনগর উপজেলার মিরাট ইউনিয়নের ধনপাড়া গ্রামের সাইফুল ইসলামের পুত্র আবুল কালাম আজাদ ধান মাড়াই মেশিন দিয়ে গত ২৪ মে রাতে একই গ্রামের উজ্জল হোসেনসহ কয়েকজন কৃষক একত্রিত হয়ে মঞ্জুরুল হকের একটি পরিত্যক্ত হাসকিং মিল ভাড়া নিয়ে ধান মাড়াই করছিলেন। ধান মাড়াই মেশিনের শব্দ এবং ধূলা বাড়ির ভিতরে গিয়ে অসুবিধা করছে এই অযুহাতে ক্ষিপ্ত হয়ে এসে ঐ গ্রামের আব্দুল মজিদ এবং তার দুই পুত্র গোলাম রাব্বানী ও রুহুল আমিন উক্ত আবুল কালাম আজাদকে অশ্লীল ভাষায় গালিগালাজ করে । তাতেও রাগ প্রশমিত না হওয়ায় লোহার রড, হাতুরী ইত্যাদি দিয়ে বেধড়ক মারপিট করে।
এসময় ধান মাড়াই মেশিনের ড্রাইভার দুলাল হোসেন এগিয়ে এলে হামলাকারীরা তাকেও এলোপাতাড়ী মারপিট করেন। শুধু তাই নয় হামলাকারীরা আবুল কালাম আজাদের নিকট থেকে ২৫ হাজার টাকা মূল্যের এ্যান্ড্রয়েড মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যান। খবর পেয়ে ঘটনাস্থলে আবুল কালাম আজাদের বড় ভাই উক্ত উজ্জলের ম্যানেজার আব্দুস সালাম সেখানে উপস্থিত হলে তার হাতে থাকা ২লাখ টাকাসহ হ্যান্ডব্যাগটি ছিনিয়ে নেওয়া হয়। এছাড়াও তারা সেখানে মাড়াই করা প্রায় একশত মন ধান বিভিন্ন ভাবে ছড়িয়ে ছিটিয়ে ফেলে দেওয়া হয়েছে। এতে করে প্রায় ৮০ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে এজাহারে দাবী করা হয়েছে।
এবিষয়ে বিবাদী আব্দুল মজিদ জানান, মারপিটের ঘটনাটি সত্য। ধান মাড়াই মেশিনের শব্দ ও ধূলা বালি আমার বাড়ির ভিতরে গিয়ে অসুবিধা হচ্ছে। এজন্য আমার ছেলে তাদের মেশিনটি ঘুরে নেওয়ার কথা বললে কৃষক শ্রমিক মিলে আমার ছেলে রুহুল আমিনকে মারপিট করতে শুরু করেন। এমতাবস্তায় আমি তাদের মারামারি ভেঙ্গে দিতে গেলে তাঁরা আমাকেও বেধরক মারপিট করেছেন বলে জানান তিনি।
রানীনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) জহুরুল হক জানান, বিষয়টি তাদের জানা আছে। এবিষয়ে উভয় পক্ষে পাল্টাপাল্টি এজাহার করায় মামলা নেয়া হয়েছে। নিরপেক্ষ তদন্ত পূর্বক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থ গ্রহন করা হবে।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

রাজশাহীতে প্রতারক ও মানব পাচারকারী চক্রের ৩ সদস্য আটক

মো.পাভেল ইসলাম নিজস্ব প্রতিবেদক: রাজশাহী নগরীতে প্রতারক ও মানব পাচারকারী চক্রের তিনজন সক্রিয় সদস্যকে গ্রেফতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *