Breaking News
Home / উপজেলার খবর / নওগাঁর পত্নীতলায় প্রশংসায় ভাসতেছে “মাদক ও বাল্যবিবাহ মুক্ত পত্নীতলা উপজেলা গড়তে চাই” ছাত্র সংগঠন 

নওগাঁর পত্নীতলায় প্রশংসায় ভাসতেছে “মাদক ও বাল্যবিবাহ মুক্ত পত্নীতলা উপজেলা গড়তে চাই” ছাত্র সংগঠন 

পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ পত্নীতলা উপজেলাকে মাদক,বাল্যবিবাহ, সন্ত্রাসী, চাঁদাবাজি মুক্ত পত্নীতলা উপজেলা গড়ার লক্ষ্যে নিরলসভাবে স্বেচ্ছায় শ্রম দিয়ে যাচ্ছে একদল তরুণ-তরুণী।
অত্র উপজেলায় কিছু তরুণ-তরুণীদের স্বেচ্ছায় কাজ দেখে পত্নীতলা  উপজেলা তৎকালীন নির্বাহি অফিসার ও বর্তমানে এডিসি দিনাজপুরের শরিফুল ইসলাম তাদের নিয়ে আলোচনায় বসে। আলোচনায় তুলে ধরা হয় পত্নীতলা উপজেলার বিভিন্ন এলাকার বিভিন্ন সমস্যা গুলো। এই সমস্যাগুলো সমাধানের জন্য তরুণ-তরুণীদের একত্রিত হয়ে কাজ করার আহ্বান জানান। ঠিক তখনই সিদ্ধান্ত নেওয়া হয় অত্র উপজেলার প্রতিটি ওয়ার্ডের তিন থেকে চারজন তরুণ-তরুণীদের নিয়ে একটি অরাজনৈতিক সামাজিক ছাত্র সংগঠন তৈরি করার। সকলের পরামর্শ অনুযায়ী পহেলা জুলাই ২০১৯ আনুষ্ঠানিকভাবে তৎকালীন উপজেলা নিবার্হী অফিসার মোঃ শরিফুল ইসলামের নেতৃত্বে তৈরি হয় একটি অরাজনৈতিক সামাজিক ছাত্র সংগঠন। যার নাম দেওয়া হয় “মাদক ও বাল্যবিবাহ মুক্ত পত্নীতলা উপজেলা গড়তে চাই”। মাত্র ১১ মাসেই পুরো উপজেলায় সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে সংগঠনটি। আজো সুনামের সাথে স্বেচ্ছায় শ্রম দিয়ে  যাচ্ছে সংগঠনটি। বর্তমানে পত্নীতলা উপজেলা সংগঠনের পত্নীতলা উপজেলায় নির্বাহী অফিসার মোঃ লিটন সরকার,  সহকারী কমিশনার (ভূমি) সানজিদা সুলতানা, উপজেলা চেয়ারম্যান আব্দুল গাফ্ফার,দুই ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ(রাহাদ) ও খাদিজাতুল কোবরা (মুক্তা),নওগাঁ জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আমিনুল হক, মাধ্যমিক শিক্ষা অফিসার মুসহাক আলী, মহিলা বিষয়ক অফিসার মনোরঞ্জন পাল, পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও এবং পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল চাক্রবর্তী এর সহযোগিতায় বাল্যবিবাহ নিয়ন্ত্রণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে সংগঠনটি। সংগঠনটির প্রচেষ্টায় অত্র উপজেলায় মাদক ব্যবসায়ী ও সেবনকারী, দেহ ব্যবসা কারিদেরকে চিহ্নিত করা হয়েছে। বর্তমান সাংগঠনিক ভাইরাসকে নিয়ে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। যেমনঃ গরীব অসহায়দের পাশে এক মুঠো খাবার নিয়ে দাঁড়িয়েছে আবার সংগঠনের কেউ ব্যক্তি উদ্যোগে গরীব অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ করে দাঁড়িয়েছেন আবার সকলে মিলে জনসচেতনতায় কাজ করে যাচ্ছে।
এ ব্যাপারে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক মাহমুদুন্নবী ও সাধারণ সম্পাদক শাহরিয়ার শাকিল বলেন, আমরা সামাজিক দায়বদ্ধতা থেকে কাজ করছি। আশা করছি আমরা অতি দ্রুত  পত্নীতলা  উপজেলাকে একটি বাংলাদেশের মডেল উপজেলা হিসেবে উপহার দিতে পারব। এজন্য আমরা সকলের সহযোগিতা কামনা করছি।
এই সংগঠনটির ব্যাপারে পত্নীতলা  উপজেলার নির্বাহী অফিসার মোঃ লিটন সরকার ও পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চক্রবর্তী বলেন, আমরা সত্যি খুব আনন্দিত যে তরুণ-তরুণীরা এই মহৎ উদ্যোগটি গ্রহণ করেছে। আমরা তরুন তরুনীদের পাশে ইতিপূর্বে থেকে সার্বিক সহযোগিতা করেছি এবং আগামীতেও পাশে থেকে সার্বিক সহযোগিতা করব।
SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

রাজশাহীতে রাস্তায় নামাজ আদায় করে পুলিশের জিজ্ঞেসাবাদর প্রতিবাদ

মোঃ পাভেল ইসলাম রাজশাহী প্রতিনিধি:শনিবার ঘড়িতে আনুমানিক সময় দুপুর ১২ টা। রাজশাহী মহানগরীর বর্নালী মোড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *