Breaking News
Home / আইন আদালত / ধর্ষকের বিচার দাবিতে রাস্তায় ডিআইইউ শিক্ষার্থীরা

ধর্ষকের বিচার দাবিতে রাস্তায় ডিআইইউ শিক্ষার্থীরা

মোঃ কামরুজ্জামান ,ডিআইইউ প্রতিনিধি : নোয়াখালী বেগমগঞ্জে এক গৃহবধুকে মধ্যযুগীয় কায়দায় বিবস্ত্র করে নির্যাতন এবং গনধর্ষণ করা হয়। এই ন্যক্কারজনক কাজের ভিত্তিতে নোয়াখালী বেগমগঞ্জ সহ সারা দেশে ধর্ষণের ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) শিক্ষার্থীরা।
আজ মঙ্গলবার সকাল ১০ টা থেকে দুপুর ১টা পযর্ন্ত নতুন বাজার, ভাটারা থানার সামনে রাস্তা অবরোধ করে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীরা প্রতিবাদ স্বরূপ হাতে স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে মানববন্ধনে অংশ নেন। মানববন্ধন থেকে তারা ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড এবং ” ধর্ষণ মুক্ত বাংলাদেশ চাই, তিন মাসের মধ্যে ফাঁসি চাই ” এই দাবি জানান।
মানববন্ধনে ইংরেজী বিভাগের মোফাজ আহমেদ জানান, ধর্ষণ করে ধর্ষকরা সমাজে ঘুরে বেড়াচ্ছে প্রত্যক্ষ প্রমান থাকার পরেও। যদি তাদেরকে বিচারের জন্য মুখোমুখি করা না যায় তবে এমন ন্যাক্কারজনক ঘটনা দিন দিন বেড়েই চলবে। তাই আমাদের দাবি,” তিন মাসের মধ্যে ধর্ষকের ফাঁসি চাই জন সম্মুখে “।
ইংরেজী বিভাগের সজিব হাসান জানান, ধর্ষকদের সামাজিক ভাবে বয়কট করা হোক। পাশাপাশি তাদের দৃষ্টান্তমূলক মৃত্যু দন্ড নিশ্চিত করতে হবে। যেনো পরবর্তীতে কেউ এমন ঘৃন্য অপরাধ করার সাহস না পায়। মানববন্ধনে আরও বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগের উপস্থিত শিক্ষার্থীরা।
SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

রাজশাহীতে প্রথম দিনই সাড়া ফেলেছে ক্যাটল স্পেশাল ট্রেন

মো.পাভেল ইসলাম নিজস্ব প্রতিবেদক: গত বছর চাহিদা না থাকায় তেমন সাড়া মেলেনি ক্যাটল স্পেশাল ট্রেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *