Breaking News
Home / অন্যান্য / কোভিড-১৯ / দেশে করোনায় কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্ত

দেশে করোনায় কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্ত

নিজস্ব প্রতিবেদকঃ দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৫৯৩ জনে। এ ছাড়া নতুন করে করোনাভাইরাসে শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৬৮৪ জন। এখন পর্যন্ত দেশে করোনা ভাইরাসে মোট শনাক্ত হয়েছে ৩ লাখ ৮২ হাজার ৯৫৯ জন রোগী।

বুধবার (১৪ অক্টোবর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উলেখ্য করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ১ হাজার ৫৭৬ জন। মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৯৭ হাজার ৪৪৯ জন।

এর আগে মঙ্গলবার (১৩ অক্টোবর) দেশে আরও ১ হাজার ৫৩৭ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ২২ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার দুপুর পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ৯০ হাজার ৭৫৬ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৮৩ লাখ ৫৩ হাজার ৮৪৬ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৮৮ লাখ ৪৬ হাজার ৫৮৭ জন।

এখন পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যুর সব্বোর্চ স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে মোট মৃত্যু হয়েছে, ২ লাখ ২০ হাজার ৮৭৩ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৮০ লাখ ৯০ হাজার ২৫৩ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন যুক্তরাষ্ট্রে।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

মার্কেটের প্রবেশদারে স্বেচ্ছাসেবক রাখার নির্দেশ, আরএমপি”র কমিশনার

মোঃ পাভেল ইসলাম নিজস্ব প্রতিবেদক:রাজশাহী মেট্রোপলিন পুলিশ কমিশনার বলেছেন, কেনাকাটার ক্ষেত্রে দোকানদার এবং ক্রেতা উভয়কে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *