Breaking News
Home / উপজেলার খবর / ত্রাণ কমিটি গঠন নিয়ে হোমনায় আ.লীগের সভা

ত্রাণ কমিটি গঠন নিয়ে হোমনায় আ.লীগের সভা

মো.আবু রায়হান চৌধুরী: করোনা ভাইরাস সঙ্কট মোকাবিলায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ত্রাণ কমিটি গঠন নিয়ে কুমিল্লার হোমনা উপজেলা আওয়ামীলীগের সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার (৫মে) সকালে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল মজিদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক একেএম সিদ্দিকুর রহমান আবুল এর পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয়। সভায় করোনাসংকট মোকাবেলায় সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে আলোচনা করা হয়।
আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাংগঠনিক নির্দেশনাগুলো পাঠ করেন হোমনা উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক একেএম সিদ্দিকুর রহমান আবুল।
সভায় উপজেলা ত্রাণ কমিটির সদস্য সচিব একেএম সিদ্দিকুর রহমান আবুল বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী উপজেলা পর্যায়ে ২১ সদস্য, ৯টি ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে ১১ সদস্য বিশিষ্ট, পৌরসভাসহ মোট ৯০টি ত্রাণ কমিটি গঠন করা হয়েছে। এতে ১ শ’ থেকে ১৫০ জনের নামের তালিকা মাইক্রোসফ্ট এক্সেল শিটে নির্ধারিত ছকে প্রস্তুত করে ৭ মে’র মধ্যে উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদকের কাছে জমা দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।
উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও ত্রাণ কমিটির আহ্বায়ক অধ্যক্ষ আবদুল মজিদ বলেন উপজেলা, ইউনিয়ন, পৌরসভা ও ওয়ার্ড পর্যায়ে গঠিত ত্রাণ কমিটির মাধ্যমে অসহায়-গরীব-দুস্থ ও কর্মহীন খেটে খাওয়া মানুষের তালিকা প্রস্তুতকরণের লক্ষ্যে এ সভা অনুষ্টিত হয়েছে।
উক্ত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার মোশারফ হোসেন, আওয়ামী লীগের দফর সম্পাদক ও মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার আবুল কাশেম প্রধান, ১নং মাথাভাঙা ইউপি চেয়ারম্যান মো. নাজিরুল হক ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আক্তার হোসেন টিটু, কৃষি বিষয়ক সম্পাদক আবদুল মান্নান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুল ওহাব মোক্তার, যুব ও ক্রীড়া সম্পাদক সেলিম সরকার, সাবেক কাউন্সিলর মানিক মিয়া ইমন, যুবলীগের যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামনা টিপু, ঘাগুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোজাম্মেল হক প্রধান, আসাদপুর ইউনিয়ন আ.লীগ সভাপতি আবুল মালেক, জয়পুর ইউনিয়ন আ,লীগ সভাপতি আবদুছ সাত্তার, মাথাভাঙা ইউনিয়ন আ.লীগ সাধারণ সম্পাদক মো. দিদারুল ইসলাম, যুবলীগের সাবেক সভাপতি এসএম আলাল উদ্দিন আলাল ও যুগ্ন-সাধারণ সম্পাদক লাখ মিয়া, ছাত্রলীগের সাবেক আহবায়ক মো. জাহাঙ্গীর আলম, কুমিল্লা উত্তর জেলা শ্রমীকলীগের সদস্য সচিব মো. আল আমিন, হোমনা উপজেলা শ্রমিকলীগের সভাপতি মো. সালাউদ্দিন সরকার, ঢাকা মহানগর উত্তর বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদ নেতা মো. ইকবাল হোসেনসহ ত্রাণ কমিটির আহবায়কগণ এবং আওয়ামী লীগের বিভিন্ন অংঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে ছক অনুযায়ী তালিকা প্রস্তুত করার নিয়মাবলী সম্বলিত জেলা কমিটির দেয়া চিঠি উপস্থিত নেতৃবৃন্দের হাতে বিতরণ করা হয়।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

ফুলবাড়ীতে অর্থের অভাবে বৃদ্ধার লাশ নিলো না পরিরার, দাফন করলো ছাত্রলীগ

মোঃআরিফুল ইসলাম,ফুলবাড়ী(কুড়িগ্রাম) প্রতিনিধিঃকুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা  স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যু হওয়া এক বৃদ্ধার লাশ পরিবার নিতে অস্বীকৃতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *