Breaking News
Home / গণমাধ্যম / জেলা-উপজেলায় ‘সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি’ গঠনের আহ্বান

জেলা-উপজেলায় ‘সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি’ গঠনের আহ্বান

জনতার কথা নিউজ ডেস্ক: সাংবাদিকদের প্রণের সংগঠন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম,সাংবাদিক নির্যাতন বন্ধ,সাংবাদিক নিয়োগ নীতিমালা ও তালিকা  প্রণয়নসহ সাংবাদিকের দাবি আদায়ে কাজ করে যাচ্ছে    

দেশে অব্যাহত সাংবাদিক নির্যাতন রুখতে জেলা-উপজেলায় ‘সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি’ গঠন করার আহবান করা হয়েছে। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ’র পক্ষ থেকে সারাদেশের সাংবাদিকদের প্রতি এ আহবান জানানো হয়েছে।

শনিবার বিকেলে বিএমএসএফ’র সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফরের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়েছে, সাংবাদিক নির্যাতন বন্ধে কোন আইন না থাকায় প্রতিনিয়ত দেশে অব্যাহত ভাবে হয়রাণী, নির্যাতন, মামলা ও লাঞ্ছিতের ঘটনা বেড়েই চলছে। এ অবস্থা থেকে পরিত্রান পেতে জেলা-উপজেলায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন জরুরী হয়ে পড়েছে। জেলা-উপজেলায় কর্মরত পেশাদার সাংবাদিকদের পেশাগত নিরাপত্তার স্বার্থ এ কমিটি কাজ করবে।

যেভাবে কমিটি গঠন করতে হবে: জেলা-উপজেলা পর্যায়ের কমিটিতে সাংবাদিক, আইনজীবি, রাজনীতিবিদ, শিক্ষক, ছাত্র, এনজিও ব্যক্তিত্বদের নিয়ে গঠিত হবে।

জেলা কমিটিতে স্থানীয় পত্রিকার সম্পাদকসহ সাংবাদিক ১১ জন, ২ জন আইনজীবি, ২জন রাজনৈতিক ব্যক্তিত্ব, শিক্ষক নেতা ২ জন, ছাত্রনেতা ২ জন ও একজন এনজিও ব্যক্তিত্বকে নিয়ে কমিটি গঠন করতে হবে। অনুরুপ প্রক্রিয়ায় সংখ্যা কমিয়ে উপজেলা কমিটিও গঠিত হবে।

কমিটি গঠনের পর কেন্দ্রে পাঠানোর জন্য আহবান করা হচ্ছে। বিস্তারিত জানতে ০১৭১২৩০৬৫০১ নাম্বারে যোগাযোগ করতে পারেন।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

গণপরিবহন চালুর দাবিতে রাজশাহীতে শ্রমিকদের বিক্ষোভ, আন্দোলনের হুঁশিয়ারি

মোঃ পাভেল ইসলাম নিজস্ব প্রতিবেদক:স্বাস্থ্যবিধি মেনে ও অর্ধেক আসন ফাঁকা রেখে গণপরিবহন চালুর দাবিতে সারাদেশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *