Breaking News
Home / অন্যান্য / কোভিড-১৯ / চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জে নতুন করে ৫ জন করোনায় আক্রান্ত : মোট আক্রান্ত ৯৯

চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জে নতুন করে ৫ জন করোনায় আক্রান্ত : মোট আক্রান্ত ৯৯

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জে নতুন করে ৫ জনের করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা এখন ৯৯।

২৭ জুন শনিবার ঢাকা ও রাজশাহী থেকে দু’দফায় ৮৪টি নমুনার ফল পাওয়া যায়। সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী জানান, নতুন সনাক্ত পাঁচ জনের ৪ জন হচ্ছে সদরের ও ১জন শিবগঞ্জ উপজেলার। সদরের ৩ জন পুরুষ ও ১জন নারী। শিবগঞ্জের ১জন পুরুষ।

সিভিল সার্জন বলেন, জেলায় সনাক্ত ৯৯ জনের মধ্যে ৫৭ জনকে ইতিমধ্যে সুস্থ ঘোষণা করা হয়েছে। শনিবার নাচোলের ৩ জনকে সুস্থ ঘোষণা করা হয়। ফলে এ পর্যন্ত সুস্থ ঘোষিত হয়েছেন সদরের ২৫ জন, শিবগঞ্জে ১০ জন, গোমস্তাপুরে ৭জন, নাচোলে ১১ জন ও ভোলাহাট উপজেলার ৪ জন।

জেলায় আরও কয়েকজন রয়েছেন সুস্থতার পথে। ফলে জেলায় এখন চিকিৎসাধীন রোগি সংখ্যা ৪২। এর মধ্যে সদরে ১১জন, শিবগঞ্জে ৭জন, গোমস্তাপুরে ১৩জন, নাচোলে ৩জন ও ভোলাহাটে ৮ জন রোগি রয়েছেন।

তিনি বলেন, এ পর্যন্ত জেলায় সনাক্ত ৯৯ জনের মধ্যে সদরের ৩৬, শিবগঞ্জের ১৭,গোমস্তাপুরের ২০,নাচোলের ১৪ ও ভোলাহাটের ১২ জন রয়েছেন।

জানা গেছে, জেলা থেকে এ পর্যন্ত ৩ হাজার ৯টি নমুনা পরীক্ষা জন্য পাঠানো হয়েছে। এ পর্যন্ত ফল পাওয়া গেছে ২ হাজার ৮২৮ টি নমুনার। এর মধ্যে পজিটিভ ফল এসেছে ৯৯টি। নেগেটিভ ফল এসেছে ২ হাজার ৭২৯টি নমূনার। এখনও ফল আসেনি ১৮১টি নমুনার।

এ ছাড়াও জেলাব্যাপী নমুনা সংগ্রহ কার্যক্রম চলমান রয়েছে। জেলায় এ পর্যন্ত সনাক্তদের বেশিরভাগই উপসর্গহীন। সুস্থদের প্রায় সকলেই বাড়িতে থেকেই সুস্থ হয়েছেন। বর্তমান রোগিদের বেশিরভাগই নিজ আবাসস্থলে কোয়ারান্টাইনে রয়েছেন ও ভাল আছেন। জেলায় এখন কেউ আইসোলেশনে নেই ও এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যাননি।

আক্রান্ত ৫ জন হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ৩ নং ওয়ার্ডের আলীনগর মুন্সিপাড়া মহল্লার মৃত সেরাজুল করিমের ছেলে মো. শামসুল করিম রাজু (৩৮)। তিনি সদর আধুনিক হাসপাতালের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার।

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ৬ নং ওয়ার্ডের বটতলাহাট ফুলবাগান এলাকার মৃত আনোয়ারুল ইসলাম বকুলের ছেলে মো. আবিদ হাসান (১৯)। আবিদ শাহনেয়ামতুল্লাহ কলেজে এইচএসসি প্রথম বর্ষের ছাত্র।

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ৩নং ওয়ার্ডের বেলে পুকুর আনসার ক্যাম্পের সামনের মো. মারুফ হোসেনের সহধর্মিণী মোসা. কামরুন নাহার রানী (১৯)। তিনি একজন গৃহিণী। আগে তার স্বামী মারুফও করোনায় আক্রান্ত হয়েছিল।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের আকুন্দবাড়িয়া মোড় নতুন পাড়া ১ নং ওয়ার্ডের মৃত তাজেমুল হকের ছেলে মো. আব্দুর রশিদ (৫০)। তিনি ওপসোনিন ঔষুধ কোম্পানির রিপ্রেজেনটিভ।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পৌর এলাকার ৪ নং ওয়ার্ডের হাজারীডাঙ্গা গ্রামের মৃত জাহাঙ্গীর খানের ছেলে মো. রাসেল খান (১৮)। তিনি আরোগ্য ফার্মাসির ফার্মাসিস্ট। আক্রান্ত ৫ জনের গত ২৩ জুন নমুনা সংগ্রহ করা হয়।

-কপোত নবী। ২৮/০৬/২০২০।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

ফুলবাড়ীতে অর্থের অভাবে বৃদ্ধার লাশ নিলো না পরিরার, দাফন করলো ছাত্রলীগ

মোঃআরিফুল ইসলাম,ফুলবাড়ী(কুড়িগ্রাম) প্রতিনিধিঃকুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা  স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যু হওয়া এক বৃদ্ধার লাশ পরিবার নিতে অস্বীকৃতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *