Breaking News
Home / কৃষি / চাঁপাইনবাবগঞ্জ থেকে প্রথম পর্যায়ে জেলার বাইরে যাচ্ছে ৩০০ ধানকাটা শ্রমিক

চাঁপাইনবাবগঞ্জ থেকে প্রথম পর্যায়ে জেলার বাইরে যাচ্ছে ৩০০ ধানকাটা শ্রমিক

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : করোনা প্রাদুর্ভাবে বর্তমান পরিস্থিতিতে দেশজুড়ে কৃষি শ্রমিক সংকট থাকায় দেশের বিভিন্ন অঞ্চলের ধান, গম কাটাসহ মাড়াই করতে চাঁপাইনবাবগঞ্জের শ্রমিকরা বিভিন্ন জেলা যেতে পারবেন। এজন্য তাদের কৃষি কর্মকর্তা, উপজেলা কর্মকর্তা, থানার ওসি ও স্থানীয় জনপ্রতিনিধির প্রত্যায়ন পত্র লাগবে।

এরই লক্ষে শনিবার বেলা ১১টায় শ্রমিকদের জেলার পিটিআইতে চেকআপ করানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আলমগীর হোসেন জানান, শ্রমিকদের শরীরের তাপমাত্রা ও ডায়াবেটিকসহ পরীক্ষা করার পর তাদেরকে বিভিন্ন জেলার উপজেলায় পাঠানো হয়।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক নাজমুল ইসলাম বলেন, গত মঙ্গলবার জেলার প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে কৃষকদের উপজেলা কর্মকর্তা শহর থানার ওসি ও স্থানীয় জনপ্রতিনিধিদের প্রত্যয়নপত্র লাগবে বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পরে উপজেলা কৃষি কর্মকর্তা দের জানিয়ে দেয়া হয়, পরক্ষনে তারা ইউনিয়ন পরিষদসহ উপজেলা থেকে প্রত্যয়নপত্র সংগ্রহ করা শুরু করে, বিশেষ করে নাচোল ভোলাহাট, গোমস্তাপুর উপজেলার শ্রমিকরা নওগাঁ জেলায় যাবার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

কৃষি অধিদপ্তর এর সূত্র অনুযায়ী সাড়ে ৩০০ শ্রমিক যাবে। আর উপজেলা কর্মকর্তা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান থেকে কতটি প্রত্যয়নপত্র নিয়েছে এ কৃষকরা বিষয়ে এখনো জানা যায়নি।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

নওগাঁয় কৃষকের  মুখে হাসি বোরো চাষে  লক্ষ্যমাত্রা  ১ লাখ ৮০ হাজার ৬২৫ হেক্টর  

রহমতউল্লাহ  আশিকুর জামান নুর নওগাঁ  প্রতিনিধি : মাঠে মাঠে বেড়ে উঠছে সবুজ সোনালী ধাএর ছোট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *