Breaking News
Home / চাঁপাই-নবাবগঞ্জ / চাঁপাইনবাবগঞ্জে ভিন্ন পরিবেশে তারাবির নামাজ আদায় করলেন মুসল্লিরা

চাঁপাইনবাবগঞ্জে ভিন্ন পরিবেশে তারাবির নামাজ আদায় করলেন মুসল্লিরা

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : করোনা ভাইরাস মহামারিতে কঠোর বিধিনিষেধের মধ্যে ভিন্ন পরিবেশে তারাবির নামাজ আদায় করলেন চাঁপাইনবাবগঞ্জের মুসল্লিরা। শুক্রবার সরকারি নির্দেশনা মেনে মসজিদে ও নিজনিজ গৃহে এশা ও তারাবির নামাজ আদায় করছেন দেশের কোটি কোটি মুসলমান।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সরকারের নির্দেশনা অনুযায়ী প্রতিটি মসজিদে ১২ জন মুসল্লির অংশগ্রহণে এশা-তারাবিহ নামাজ অনুষ্ঠিত হয়। ফলে এবার মসজিদে মসজিদে নীরবতা, নেই হাজার হাজার মুসল্লির পদধ্বনি। তারাবির নামাজের এমন দৃশ্য বিরল।

চাঁপাইনবাবগঞ্জের কোর্ট জামে মসজিদ, ফকিরপাড়া জামে মসজিদ, মসজিদপাড়া বড় জামে মসজিদ, সদর থানা জামে মসজিদ, ইসলামপুর জামে মসজিদ, পৌরসভা জামে মসজিদসহ বিভিন্ন মসজিদ ঘুরে দেখা যায়, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখেই নামাজ আদায় করেছেন মুসল্লিরা।

অধিকাংশ মসজিদ কমিটি সরকারের নির্দেশনা অনুযায়ী ১২ জন মুসল্লি নিয়ে এশা ও তারাবির নামাজ আদায় করেছেন। তবে ইউনিয়ন ও গ্রাম অঞ্চলে মসজিদে ভিড় হয়েছে এমন খবর এসেছে।

শুক্রবার এশার নামাজের আগে বিভিন্ন মসজিদে গিয়ে ইমামদেরকে সরকারি নির্দেশনা মেনে ১২ জন মুসুল্লি নিয়ে নামাজ পড়ার অনুরোধ জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আলমগীর হোসেন।

তিনি জানান, ইসলামে রোজার গুরত্ব অপরিসীম। সেই অনুযায়ী রমজান মাসে সামাজিক অনুষ্ঠান, দল বেধে তারাবির নামাজ আদায় ও ইফতার করেন মুসলমানেরা। কিন্তু দেশে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে এবার এসবে বিধিনিষেধ রয়েছে। সকলকে নিজনিজ গৃহে অবস্থান করার জোর অনুরোধ জানান আলমগীর হোসেন।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

নওগাঁয় কোরবানীর উদ্বৃত্ত পশু প্রতিপালন

  নওগাঁয় কোরবানীর উদ্বৃত্ত পশু প্রতিপালন করা হয়েছেনওগাঁয় কোরবানীর উদ্বৃত্ত পশু প্রতিপালন করা হয়েছে জেলায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *