Breaking News
Home / চাঁপাই-নবাবগঞ্জ / চাঁপাইনবাবগঞ্জে প্রচারণা ছাড়াই জেলা যুবলীগ সভাপতি লিটনের খাদ্যসামগ্রী বিতরণ

চাঁপাইনবাবগঞ্জে প্রচারণা ছাড়াই জেলা যুবলীগ সভাপতি লিটনের খাদ্যসামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : করোনা পরিস্থিতিতে মানবতার অনন্য এক নজির স্থাপন করেছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবলীগের সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী সামিউল হক লিটন। তিনি কোন প্রচারণা ছাড়াই নিরবে হতদরিদ্র কর্মহীনদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছেন। খাদ্যসামগ্রী প্রদানকৃত ব্যক্তির কিংবা পরিবারের ছবি তুলে প্রচারণা চালানোর ক্ষেত্রেও দলের নেতাকর্মীদের কড়া নিষেধাজ্ঞা দিয়েছেন তিনি।

সামিউল হক লিটন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র পদে নির্বাচন করেন। নির্বাচনে বিজয়ী হতে না পারলেও তিনি এ এলাকার জনসাধারণকে ভুলেননি। নির্বাচনের আগে তিনি জনসাধারণের পাশে সবসময় থাকার যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, এই দুঃসময়ে তাদের পাশে থেকে সেই প্রতিশ্রুতির বাস্তবায়নেরই চেষ্টা করছেন। এ ধারাবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মানুষের মাঝে তার ব্যক্তিগত অর্থায়নে প্রায় ৫ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছেন।

যুবলীগ সভাপতি সামিউল হক লিটনের এই উদ্যোগ ব্যাপক প্রশংসিত হচ্ছে। কোন ফটোসেশান না করে ত্রাণসামগ্রী বিতরণ করায় চাঁপাইনবাবগঞ্জের জনসাধারণ, সুশীল সমাজ, রাজনৈতিক নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তাকে সাধুবাদ জানাচ্ছেন। মানবিকতা থেকে তার মতো নেতারা এগিয়ে এলে কোনো সংকটই দীর্ঘস্থায়ী হবে না বলে মন্তব্য করছেন সবাই।

যুবলীগ সভাপতি সামিউল হক লিটন জানান, তীব্র অভাবে পড়েছেন কিন্তু প্রকাশ্যে আসতে পারছেন না এমন মানুষদের পাশে থাকার চেষ্টা করছি।উপকারভোগীর সামাজিক মর্যাদা অক্ষুন্ন রাখতে তার ছবি ব্যবহার হতে সবাই বিরত থাকছি। এ দুর্যোগে অসহায় মানুষদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দ্বায়িত্ব। এটি একটি জাতীয় সংকট শো অফের বিষয় নয়। এজন্যই খুব গোপনে ত্রাণ সামগ্রীসহ বিভিন্ন সহায়তা পৌঁছে দেয়া হচ্ছে।

গোপনে ত্রাণ বিতরণের বিষয়ে তিনি বলেন, আমি এই মানবিক দায়বদ্ধতা থেকেই এই কাজটি করে যাচ্ছি। প্রচার পাওয়ার উদ্দেশ্য কাজটি করছি না বলেই এ ব্যাপারে গোপনীয়তা রক্ষা করছি। করোনা পরিস্থিতিতে নিম্নমধ্যবিত্ত-মধ্যবিত্ত যারা এখন একটু সাময়িক বেকায়দায় পড়েছেন, তাদের সেই বেকায়দাও একদিন কেটে যাবে। তাই এই দুঃসময়ে গোপনে তাদের পাশে দাঁড়ানোটা প্রয়োজন বলে মনে করেছি।-কপোত নবী।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

রাজশাহীতে প্রথম দিনই সাড়া ফেলেছে ক্যাটল স্পেশাল ট্রেন

মো.পাভেল ইসলাম নিজস্ব প্রতিবেদক: গত বছর চাহিদা না থাকায় তেমন সাড়া মেলেনি ক্যাটল স্পেশাল ট্রেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *