Breaking News
Home / অন্যান্য / কোভিড-১৯ / চাঁপাইনবাবগঞ্জে কর্মহীনদের মাঝে ত্রাণ বিতরণ করলেন দূরন্ত’৯৫ নামে অলাভজনক একটি সংগঠন

চাঁপাইনবাবগঞ্জে কর্মহীনদের মাঝে ত্রাণ বিতরণ করলেন দূরন্ত’৯৫ নামে অলাভজনক একটি সংগঠন

স্টাফ রিপোর্টার কপোত নবী : চাঁপাইনবাবগঞ্জে করোনা পরিস্থিতিতে কর্মহীন, দুঃস্থ ও অসহায় পরিবারের প্রায় ৩০০ জনের মাঝে ত্রাণ বিতরণ করেছে দূরন্ত’ ৯৫ নামের অলাভজনক একটি সংগঠন।শুক্রবার সকাল ১০ টার দিকে নবাবগঞ্জ সরকারি কলেজ মাঠে এ ত্রাণ বিতরণ করা হয়।

জানা গেছে, দূরন্ত’৯৫ সংগঠনটির পক্ষ থেকে প্রতিটি পরিবারকে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি আটা, ১ লিটার তেল ও ১ প্যাকেট লাচ্ছা সেমাই দেয়া হয়।

চাঁপাইনবাবগঞ্জ জেলার ১৯৯৫ সালের এসএসসি ব্যাচের কিছু উদ্যমী শিক্ষার্থীকে নিয়ে ২০১৭ সালের ৭ আগস্ট দূরন্ত’৯৫ সংগঠনটির পথ চলা শুরু। ‘মন মনন ও মানবিকতায় আমরা’ এই স্লোগান নিয়ে মূলত নানাবিধ সামাজিক কর্মকাণ্ড পরিচালনার লক্ষ্যে সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়। এর আগে সংগঠনটি শীতবস্ত্র বিতরণ, দর্জি প্রশিক্ষণ প্রাপ্ত নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণসহ জনসেবামূলক নানাবিধ সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করে।

দুরন্ত’৯৫ সংগঠনটির এডমিন চীফ আলহাজ্ব এ্যাড. ইয়াসমিন সুলতানা রুমা জানান, “করোনা ভাইরাসের কারণে সৃষ্ট মহামারী প্রাদুর্ভাব শুরুর পর দু:স্থ ও অসহায় ক্ষুধার্ত মানুষের জন্য খাদ্য সহায়তা নিয়ে পাশে দাঁড়াবার প্রত্যয়ে সকল বন্ধু ও শুভাকাংক্ষীদের আন্তরিক প্রচেষ্টায় আমরা গত ১৭ এপ্রিল ১২৫ টি অসহায় পরিবারের মাঝে চাপাঁই নবাবগন্জ সরকারি কলেজ মাঠে খাদ্য সহায়তা দেই।

সময়ের সাথে সাথে করোনা মহামারীর প্রভাবে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছে। কর্মহীন মানুষগুলোকে পবিত্র রমজান মাসে দুবেলা খাবার জোগানোর জন্য সকল বন্ধুদের আন্তরিক প্রচেষ্টায় ও সহায়তায় আমরা আবারো আজ দ্বিতীয় দফায় একই স্থানে ৩০০ অসহায় পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করছি।

সংগঠনটির আরেক সদস্য ডা. আখতারুল আলম পলেন বলেন, “দূরন্ত’৯৫ সবসময় জেলার মানুষের বিপদে পাশে দাঁড়ানোর চেষ্টা করেছে। তাই এই কঠিন সময়েও দুঃস্থ ও অসহায় মানুষদের সেবায় এগিয়ে এসেছি আমরা।

প্রাণপ্রিয় চাঁপাইনবাবগঞ্জ জেলার অসহায় মানুষদের দুর্ভোগে বিচলিত হয়ে মহামারীর প্রতিকূলতা থাকা সত্ত্বেও দেশ ও দেশের বাইরে কর্মরত বন্ধুদের অর্থ, খাদ্যসামগ্রী, সাহস ,পরিকল্পনা ও মতামত দিয়ে সার্বক্ষণিকভাবে চেষ্টার ফলেই আজকের এই মহতী উদ্যোগ সফল হয়েছে। অনেক অনেক ভালোবাসা ও কৃতজ্ঞতা জানাই দূরন্ত’ ৯৫ পরিবারের সকলকে। আরো কৃতজ্ঞতা জানাই দূরন্ত’৯৫ পরিবারের বাইরে থেকেও যারা আর্থিক ও কায়িক পরিশ্রম দিয়েছেন তাদেরকে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বাড়লে ও লকডাউন দীর্ঘায়িত হলে সামনে আবারো ত্রাণ বিতরণসহ জনসচেতনতামূলক নানা উদ্যোগ গ্রহণ করবে দূরন্ত’৯৫। বলেও জানা গেছে।

রোজ মেডিকেল সেন্টার ও তাদের অফিসিয়াল ষ্টাফদের আন্তরিক সহযোগিতায় আমরা কৃতজ্ঞ। আরো কৃতজ্ঞতা জানাই এফ এন এফ ফুড ও দুরন্ত’ ৯৫ এর বন্ধুদের বাহিরে অনেক আন্তরিক শুভাকাংক্ষী যারা সর্বাত্মক আমাদের এই কার্যক্রমে বিভিন্ন ভাবে সহযোগিতা ও সহায়তা করেছে।

সংগঠনটির পাশে থোকে এসব কার্যক্রম পরিচালনা করছেন, আলহাজ্ব এ্যাড.ইয়াসমিন সুলতানা রুমা, ডা. আখতারুল আলম পলেন, ডা. নাদিম সরকার, আব্দুল জলিল, সিরাজুম মনির আফতাবী, তৌহিদুজ্জামান তৌহিদ, আবু তালেব, মোকসেদুল মোমিন, অহিদ চৌধুরী সাগর, শাকিল আহমেদ।

খায়রুল বাসার পলাশ, রায়হান আলী, বেনাউল ইসলাম বেনু, আশিকুল ইসলাম আশিক, আজাদি আখতার সুমি,মনিরা নাজ,বেগম মুশতারি শাম্মি, সালেহা পারভীন, সোহানা জেসমিন লিপি, আমিনুল ইসলাম জনিসহ আরো অনেকে।

সহযোগীতা ও যে কেউ ত্রাণ সহায়তা দিতে চীফ এডমিন আলহাজ্ব এ্যাড.ইয়াসমিন সুলতানা রুমা, মোবাইল- ০১৭৩১ ৩৩৮৫৭৪ যোগাযোগ করতেও বলা হয়েছে।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

ফুলবাড়ীতে অর্থের অভাবে বৃদ্ধার লাশ নিলো না পরিরার, দাফন করলো ছাত্রলীগ

মোঃআরিফুল ইসলাম,ফুলবাড়ী(কুড়িগ্রাম) প্রতিনিধিঃকুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা  স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যু হওয়া এক বৃদ্ধার লাশ পরিবার নিতে অস্বীকৃতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *