Breaking News
Home / চাঁপাই-নবাবগঞ্জ / চাঁপাইনবাবগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে আনসার সদস্যদের নিয়ে সভা

চাঁপাইনবাবগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে আনসার সদস্যদের নিয়ে সভা

 

নয়ন ঘোষ:  চাঁপাইনবাবগঞ্জে প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে করনীয় নিয়ে সদর উপজেলার ইউনিয়ন ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ওয়ার্ড আনসার-ভিডিপি’র দলনেতা ও দলনেত্রীদের নিয়ে সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে জেলা শহরের বেলেপুকুরস্থ জেলা আনসার-ভিডিপি ক্যাম্পে অনুষ্ঠিত সভায় বিভিন্ন করনীয় নিয়ে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক ও সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী। সভায় আরো উপস্থিত ছিলেন, আনসার-ভিডিপি’র জেলা কমান্ডার মো. শফিউল আযম, সহকারী জেলা কমান্ডার মো. হুমায়ন কবীর, সদর উপজেলা আনসার অফিসার মো. শহিদুল ইসলাম, গোমস্তাপুর উপজেলা আনসার অফিসার মো. রইচ উদ্দিনসহ জেলার সদর উপজেলার ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড আনসার-ভিডিপি’র দলনেতা ও নেত্রীবৃন্দ।

সভায় জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক উপস্থিত আনসার সদস্যদের উদ্দেশ্যে বলেন, দেশের বাইরে থেকে আসা ব্যক্তিদের বাধ্যতামূলকভাবে ১৪ দিন হোম কোয়ারান্টাইনে থাকতে হবে। তারা ঘরের বাইরে বের হচ্ছে কিনা তা আপনাদেরকে তদারকি করতে হবে ও প্রশাসনকে জানাতে হবে। করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। স্কুল,কলেজ,বিশ্ববিদ্যালয় ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা বন্ধ করা হয়েছে, এমনকি মুজিব বর্ষের অনুষ্ঠানও করা হয়নি। তাই পরিস্থিতি আরো ভয়াবহ হলে সকল আনসার-ভিডিপি সদস্যদের মানবিক দায়িত্ববোধ থেকে কাজ করার জন্য প্রস্তুত থাকার আহ্বান জানান জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।

পেশাগত দায়িত্ব পালন করা ছাড়াও নাগরিকদের প্রতি জনসচেতনতা সৃষ্টিতে কাজ করার আহবান জানিয়ে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বলেন, ঋতু পরিবর্তনের কারনে ঠান্ডা-সর্দি লাগতে পারে। তবে এতে আতঙ্কিত হওয়ার কিছু নেয়। এছাড়া সাধারণ অসুখে স্থানীয় কমিউনিটি ক্লিনিক, ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নেয়ার জন্য জনসাধারণকে উৎসাহিত করতে হবে। আতঙ্কিত না হয়ে সর্তক থেকে নিজেকে সুরক্ষা করার বিষয়ে বাড়তি সচেতন থাকার প্রতি গুরুত্বারোপ করেন সিভিল সার্জন।

আনসার-ভিডিপি’র জেলা কমান্ডার মো. শফিউল আযম জানান, বর্তমানে আনসার সদস্যরা ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে হোম কোয়ারান্টাইন নিশ্চিত করতে কাজ করছে। এটি মহামারী আকার ধারণ করলে সরকারের নির্দেশে কাজ করতে প্রস্তুত রয়েছে আনসার সদস্যরা।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

চাঁপাইনবাবগঞ্জে আরো ১১ জনের দেহে করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক : ২৪ ঘন্টায় আবারো চাঁপাইনবাবগঞ্জে নতুন করে ১১ জনের শরীরে করোনাভাইরাসে (কোভিড-১৯) শনাক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *