Breaking News
Home / অন্যান্য / উন্মুক্ত জনতার কথা / চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কৃষকের আত্মহত্যা

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কৃষকের আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদকঃ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিশ্বনাথপুর গ্রামে দেনার টাকা শোধ করতে না পেরে বিষ পানে জোবদুল হোসেন( ৫০) নামে এক কৃষক আত্মহত্যা করেছে বলে জানা গেছে। আত্মহত্যাকারী কৃষক শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের বিশ্বনাথপুর মুনসী পাড়া গ্রামের শুকুরুদ্দিনের ছেলে । পুলিশ ঘটোনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করেছে। ময়না তদন্তে পাঠানোর ও ইউডি মামলার প্রস্তুতি চলছে।

ঘটোনাস্থলে পৌঁছে এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, রবিবার সকালে বিশ্বনাথপুর গ্রামের ইসরাইলের ছেলে ফরিদুল ইসলাম মাছ ধরার জন্য মাঠে যাবার সময় বেগুনেরর জমিতে জোবদুলের লাশ দেখতে পেয়ে ইউপি সদস্য শফিকুল ইসলামকে সংবাদ দিলে ঘটনাটি জানাজানি হয়। এরপর জোবদুলের আত্মীয়স্বজনরা লাশ বাড়ি নিয়ে আসে। পরে পুলিশকে সংবাদ দিলে পুলিশ ঘটনাস্থলে আসে।

জোবাদুলের স্ত্রী সাজেনুর বেগম জানান, আমরা গতরাত ১০টার দিকে একসংগে ঘুমিয়েছি। রাত সাড়ে ১১টার ঘুম ভেঙ্গে গেলে দেখি আমার স্বামী নেই। তখন থেকে আমি ও অন্যান্য আত্মীয়স্বজনরা অনেক খোঁজাখুঁজি করে পাইনি। সকালে জানতে পারি যে আমার স্বামীর লাশ মাঠে বেগুনেরর জমিতে পড়ে আছে।

সাজেনুর আরো জানান, আমার স্বামী কয়েকটি এনজিও ও ব্যাংক থেকে কয়েক লাখ টাকা লোন তুলে জমি বর নিয়ে কৃষি কাজ করতো। তাছাড়া একটি এনজিও থেকে ৬০ হাজার টাকা লোন তুলে আমার অজান্তে তার বন্ধু একই গ্রামের পেঁচি পাড়ার ফড়িংয়ের ছেলে খোকনকে ৫০ হাজার টাকা দিয়েছিল। কিন্তু খোকন কোন কিস্তি না দিয়ে বিভিন্ন টালবাহনা করেছে। কয়েকদিন আগে আমি তা জানতে পেরেছি।

এক প্রশ্নের জবাবে সাজেনুর বলেন, কিস্তির টাকা বাকী থাকলেও এনজিওগুলো কোন চাপ প্রয়োগ করেনি। ঈদের পরে দিতে চেয়েছি। তবে আমার স্বামীর পেটের পীড়া ছিল। আমার ধারনা পেটের পীড়ার জন্য সে আত্মহত্যা করেছে। কারো ওপর আমার কোন অভিযোগ নেই বলেও জানান তিনি।

সংশ্লিস্ট ইউপি সদস্য শফিকুল ইসলাম ও বিনোদপুর ইউপি চেয়ারম্যান এনামুল হক জানান, আমরা শুনেছি এনজিও ও ব্যাংকের লোন পরিশোধ করতে না পেরে জোবদুল বিষপানে আত্মহত্যা করেছে।

ঘটনার তদন্তকারী কর্মকর্তা শিবগঞ্জ থানার এস আই নুরুল ইসলাম জানান, স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসেছি।লাশ ময়না তদন্তের জন্য পাঠানো হবে এবং ময়না তদন্তের রিপোর্ট অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবে

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

নগরীতে করোনা টিকার রেজিস্ট্রেশন ও ভ্যাক্সিনেশন কার্যক্রম শুরু হচ্ছে ২৬ জুলাই

মো.পাভেল ইসলাম নিজস্ব প্রতিবেদক:রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে মহানগরীতে ওয়ার্ড পর্যায়ে করোনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *