Breaking News
Home / অপরাধ / চকরিয়ায় বিপুল পরিমাণ নকল স্যানিটাইজার সামগ্রী জব্দ, ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা

চকরিয়ায় বিপুল পরিমাণ নকল স্যানিটাইজার সামগ্রী জব্দ, ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা

কক্সবাজার প্রতিনিধি  : কক্সবাজারের চকরিয়ায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিভিন্ন ফার্মেসী ও নিত্যপণ্যের দোকান থেকে বাজারজাত করার আগমুর্হুতে বিপুল পরিমাণ নকল স্যানিটাইজার সামগ্রী জব্দ করেছে উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।
মঙ্গলবার (২৩জুন) দুপুর থেকে বিকাল পর্যন্ত চকরিয়া পৌরশহরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সৈয়দ সামসুল তাবরীজের নেতৃত্বে থানা পুলিশের সহযোগিতায় অভিযান চালিয়ে বিভিন্ন ফার্মেসী ও নিত্যপণ্যের দোকানে থেকে এসব নকল স্যানিটাইজার সামগ্রী উদ্ধার করা হয়।
বৈশ্বিক মহামারী কোভিড-১৯ করোনা ভাইরাস সংক্রমণ চলমান পরিস্থিতিতে স্বাস্থ্যবিধির আলোকে জনসাধারণের সুরক্ষা নিশ্চিতে হ্যান্ড স্যানিটাইজার এবং অ্যান্টিসেপটিক লিক্যুইডের ব্যাপক চাহিদা দিনদিন বেড়ে চলছে। দেশের এ সংকটময় মুহূর্তে জনগনের চাহিদার বিষয়টিকে পুঁজি করে একাধিক সংঘবদ্ধ চক্র নকল স্যানিটাইজার সামগ্রীসহ বিভিন্ন উপকরণ বাজারজাতের মাধ্যমে টাকা হাতিয়ে নিতে তৎপর হয়ে উঠেছে। চকরিয়া পৌরশহরে নকল স্যানিটাইজার সামগ্রীসহ বেশকিছু উপকরণ বাজারজাত করার বিষয়টি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে মাঠ পর্যায়ে অভিযানে নামে
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ সামসুল তাবরীজ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ সামসুল তাবরীজ বলেন, কোভিড-১৯ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে হ্যান্ড স্যানিটাইজার এবং অ্যান্টিসেপটিক লিক্যুইডের ব্যাপক চাহিদা রয়েছে। এখন অ্যান্টিসেপটিক লিক্যুইড ‘স্যাভলনের’ স্বল্পতা প্রায় সর্বত্রই। আর এই সুযোগে হুবহু মোড়কে সামান্য নাম পরিবর্তন করে বাজারে ছাড়া হয়েছে ‘স্যাভরন’। আর জনগনের চাহিদার বিষয়টি ঘিরে তৎপর হয়ে উঠেছে বেশকিছু প্রতারক চক্র। অধিক মুনাফার আশায় বাজারে ছাড়া হচ্ছে মানহীন নকল পণ্য।
তিনি আরও বলেন, নকল স্যানিটাইজার সামগ্রী বাজারজাত করার বিষয়টি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে মঙ্গলবার চকরিয়া থানার পুলিশের সহযোগিতায় বিভিন্ন ফার্মেসী ও নিত্যপণ্যের দোকানে অভিযান চালিয়ে ৩০ লিটার (২৩০পিচ) নকল হ্যান্ডস্যানিটাইজার ও ৬০লিটার ( ৯৪ পিচ) হ্যান্ডস্যানিটাইজার পণ্য জব্দ করা হয়েছে। এসময় অভিযুক্ত ফার্মেসী ও নিত্যপণ্যের দোকানীকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা এবং দোকান সিলগালা করে দেওয়া হয়েছে।
আদালতের অভিযানে এদিন চকরিয়া রেডজোন এলাকায় সামাজিক দুরত্ব নিশ্চিতে মাঠপর্যায়ে অবাধে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ নিশ্চিতের লক্ষ্যে ৮০টি টমটম, মোটরসাইকেল, সিএনজি গাড়িও জব্দ করা হয়েছে।

 

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

রাজশাহীতে প্রথম দিনই সাড়া ফেলেছে ক্যাটল স্পেশাল ট্রেন

মো.পাভেল ইসলাম নিজস্ব প্রতিবেদক: গত বছর চাহিদা না থাকায় তেমন সাড়া মেলেনি ক্যাটল স্পেশাল ট্রেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *