Breaking News
Home / কৃষি / খাগড়াছড়ি জেলা ছাত্রলীগ কর্মীরা কৃষকের পাঁকা ধানকেটে বাড়ি পৌছে দেওয়ার কার্যক্রম অব্যাহত

খাগড়াছড়ি জেলা ছাত্রলীগ কর্মীরা কৃষকের পাঁকা ধানকেটে বাড়ি পৌছে দেওয়ার কার্যক্রম অব্যাহত

খাগড়াছড়ি প্রতিনিধিঃ করোনা পরিস্থিতির কারণে ধান কাটার মৌসুমে শ্রমিক সংকট দেখা দেয়ার কারণে জেলার  ছাত্রলীগের উদ্যোগে স্বেচ্ছাশ্রমে কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দেওয়া দিচ্ছে, সব উপজেলা,পৌর, কলেজ,ইউনিয়ন এর ছাত্রলীগের কর্মিরা।
বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রিয় সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক, তাদের আওতাধীন সকল ইউনিটকে কৃষকের ধান কেটে ঘরে পৌছে দিতেবলে।এতোমধ্যে নির্দেশ পাওয়ার  সাথে সাথে দীঘিনালা, পানছড়ি,মহালছড়ি,লক্ষীছড়ি মাটিরাঙা,মানিকছড়ি,খাগড়াছড়ি উপজেলা  ছাত্রলীগের কর্মিরা  তাদের কার্যক্রম শুরু করেছে। এ পর্যন্ত ১০০ কৃষকের ৬০ কানি জমির পাকা ধান  স্বেচ্ছাশ্রমে, অনেক  দূর  পায়ে হেঁটে  ঘরে তুলে দেওয়া হয় । জেলার সব ইউনিটের ৪০০-৫০০ ছাত্রলীগ নেতাকর্মী অংশগ্রহন করে।
খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের  সভাপতি টিকো চাকমা বলেন,দেশ জুড়ে লকডাউনে স্তব্ধ হয়ে গেছে মানুষের জীবনযাত্রা। কিন্তু স্তব্ধ হয়ে যাইনি প্রকৃতির নিয়ম । সবুজ আবরণ ভেদ করে সোনালী আলোয় মাঠে শোভা পাচ্ছে কৃষকের সোনালী ফসল ধান। ঘরে তুলতে হবে উক্ত ধান; কিন্তু শ্রমিক সংকট থাকায় কৃষকের হতাশা ঘুঁচাতে স্বেচ্ছাশ্রমে পাকা ধান কেটে  ঘরে তুলে দিলো খাগড়াছড়ির সকল ছাত্রলীগের  কর্মিরা,  এছাড়াও  লকডাউনে হোম কোয়ারান্টানে থাকা মানুষের মাঝে খাদ্য সহায়তা সহ প্রয়োজনীয় পণ্যও ঘরে ঘরে পৌঁছে দিচ্ছি আমরা।
এ সময় জেলা ছাত্রলীগের  সাধারণ সম্পাদক  জহির উদ্দীন ফিরোজ বলেন,  করোনা পরিস্থিতির কারণে ধান কাটার মৌসুমে শ্রমিক সংকট দেখা দিয়েছে। জেলার অধিকাংশ জায়গায় ধানে সোনালী বর্ণ ধারণ করেছে। তাই শ্রমিক সংকটে যাতে কৃষক তার ফসল তুলতে বাধাগ্রস্ত না হয় সেদিকটি বিবেচনা করে ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছে বঙ্গবন্ধুর আদর্শে গড়া ছাত্রলীগ।
খাগড়াছড়ি পার্বত্য জেলা  পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্মসাধার সম্পাদক,মংশেপ্রু চৌধুরী অপু বলেন আওয়ামীলীগ মানুষের সেবা করায় বিশ্বাসী। আর আওয়ামীলীগের অতিগুরুত্বপূর্ণ অঙ্গ সংগঠন হচ্ছে ছাত্রলীগ। দেশের এ দুর্যোগ মুহূর্তে    ছাত্রলীগের কর্মিরা, শুধু করোনা পরিস্থিতি নয়, খাগড়াছড়ির সকল উপজেলায় যে কোন দুর্যোগ মুহুর্তে  মানবকল্যাণে ছাত্রলীগ এগিয়ে আসবে।জয়বাংলা, জয়বন্ধু, জয়হোক ছাত্রলীগের।
SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

গণপরিবহন চালুর দাবিতে রাজশাহীতে শ্রমিকদের বিক্ষোভ, আন্দোলনের হুঁশিয়ারি

মোঃ পাভেল ইসলাম নিজস্ব প্রতিবেদক:স্বাস্থ্যবিধি মেনে ও অর্ধেক আসন ফাঁকা রেখে গণপরিবহন চালুর দাবিতে সারাদেশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *