Breaking News
Home / অপরাধ / কুড়িগ্রামে শীর্ষ সন্ত্রাসী ও মাদক সম্রাট আটক

কুড়িগ্রামে শীর্ষ সন্ত্রাসী ও মাদক সম্রাট আটক

মোঃ রেজাউল হক, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে ৫ মামলার আসামি শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যাবসায়ী মিজুকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার ভোরে ওসি মুহাঃআতিয়ার রহমানের নেতৃত্বে কুড়িগ্রামের আরাজী পলাশবাড়ী নামক এলাকায় তার এক আত্মীয়’র বাড়িতে অভিযান চালিয়ে মিজুকে গ্রেফতার করে ভূরুঙ্গামারী থানা পুলিশ ।গত ১৭ মে ভূরুঙ্গামারী উপজেলার বঙ্গসোনাহাট ইউনিয়নের গনাইয়েরকুটি নামক গ্রামে বালু ঠিকাদার সুলতান মোল্লা বাদী হয়ে বানুরকুটি গ্রামের অভিযুক্ত চাঁদাবাজ মিজানুর রহমান মিজু (৪৬), রন্জু মিয়া ও রিপন মিয়া গং এর বিরুদ্ধে ভূরুঙ্গামারী থানায় ১৮ জনকে আসামী করে একটি মামলা দায়ের করে।

অভিযোগে প্রকাশ, সোনাহাট – ভূরুঙ্গামারী মহাসড়কের সম্প্রসারণ কাজের ঠিকাদার সুলতান ও তার সহকর্মী জাহাঙ্গীর আলম হ্যাপী বালুর লেবারদের টাকা পরিশোধ করতে গেলে অভিযুক্ত মিজু সুলতানের নিকট মোটা অঙ্কের চাঁদা দাবী করে। চাঁদা দিতে রাজী না হওয়ায় তর্কের এক পযার্য়ে মিজু তার লোকজন নিয়ে ঠিকাদারদের উপর হামলা করে। এতে গুরুতর আহত হয় সুলতান, মাঈদুল, হ্যাপী ও সাইফুর সহ বেশ কয়েকজন। এসময় ছিনতাই হয় ৫০ হাজার ৫ শত টাকা।

স্থানীয় সুত্রে জানা গেছে, মিজু ও তার পরিবার ইয়াবা, মাদক, গাঁজা, মদসহ সব ধরণের নেশা জাতীয় ব্যবসার সাথে জড়িত । এর আগে গত ১৯ জুলাই/১৭ ইং তারিখে সোনাহাট উচ্চ বিদ্যালয় মাঠ থেকে থানা পুলিশ মিজুর বড় ভাই আমিনুরকে ১০ পিচ ইয়াবাসহ আটক করে যার মামলা নং-১৯/২০১৭।

মাদকের ব্যবসা করে ছিচকে চোর থেকে কোটিপতি হওয়া মিজু ভূমিদস্যু হিসেবেও খ্যাত । ভূমি দখল,চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্মের মাধ্যমে খুব অল্প সময়ে ৫ তলা ভবনসহ বিলাস বহুল তিনটি বাড়ি ও টাকার পাহাড় গড়েছে সে। মিজুর অকর্মের
ফিরিস্তি নিয়ে এর আগে বিভিন্ন পত্র পত্রিকায় সংবাদ প্রকাশিত হলেও অদৃশ্য কারণে এতদিন মিজু ধরাছোঁয়ার বাইরে ছিল।

এপর্যন্ত মিজুর নামে জমিদখল সহ প্রায় ৫টি মামলা হয়েছে, যা কিছু চলমান যার মামলা নং ০৮ তারিখ ১৭ মে/২০২০ জি,আর-০৪ /১৬০(ভূরুঙ্গা) তাং-৯ ডিসেম্বর/১৩ ইং, সি আর ১৪৯/১৩(ভূরুঙ্গা) তাং-১৯ডিসেম্বর/১৩ইং, সি আর ১৪৮/১৩ (ভূরুঙ্গা) তাং-১৯  ডিসেম্বর/ ১৩ইং, জি,আর-৮৬/১৭ (ভূরুঙ্গা)তাং-২ মে/১৭ ইং, জি,আর-১৬/১৮

গত ৩ জুন/২০ ইং তারিখে কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য আছলাম হোসেন সওদাগরের নিকট মিজুকে গ্রেফতারের দাবিতে ভুক্তভোগীরা মিজুর অপকর্মের তথ্য বর্ননা করেন এবং দ্রুত বিচারের দাবি জানান। তিনি মিজুকে গ্রেফতারের আশ্বাস দেন।

এ ব্যাপারে ওসি মুহাঃ আতিয়ার রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে কুড়িগ্রাম থেকে আজ ভোরে মিজুকে গ্রেফতার করা হয়। এজাহার নামীয় অন্যান্য আসামী আটকের লক্ষ্যে সাড়াশি অভিযান চালিয়ে অপরাহ্নে মিজুকে থানায় নিয়ে আসা হয়েছে।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

বৃক্ষসখা সুন্দরগঞ্জ’র উদ্যোগে বৃক্ষরোপণ

গাইবান্ধা সংবাদদাতা শেখ মোঃ সাইফুল ইসলাম: গাছ লাগাই, প্রকৃতি সাজাই, পরিবেশ বাঁচাই, এই শ্লোগানকে ধারণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *