Breaking News
Home / অপরাধ / কুষ্টিয়ায় স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমান আদালেত, ৫৫ জনকে অর্থদণ্ড

কুষ্টিয়ায় স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমান আদালেত, ৫৫ জনকে অর্থদণ্ড

শাহীন আলম লিটন কুষ্টিয়া প্রতিনিধি:  কুষ্টিয়ার বিভিন্ন স্থানে  মিরপুর,ভেড়ামারা ,কুমারখালী, উপজেলায়  এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, জেলা প্রশাসন,কুষ্টিয়ার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আরিফুল ইসলাম, ভেড়ামারা উপজেলার নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফ,ও মিরপুর উপজেলা নির্বাহী অফিসার লিংকন বিশ্বাস, এ সময়ে অভিযান চালিয়ে মাস্ক ব্যবহার না করার কারণে আজ শনিবার (১৩,জুন) করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা অমান্য করা ও স্বাস্থ্যবিধি না মেনে মাস্ক না পরে বাইরে ঘোরাঘুরি করায় দণ্ডবিধি ১৮৬০ এবং সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন ২০১৮ অনুযায়ী। মোট ৫৫,জনকে ১৯৬০০,টাকা অর্থদণ্ড করা হয়।
,, ভেড়ামারা ২১, জনকে মোট ৪৭০০( চার হাজার সাত শত টাকা) অর্থদণ্ড করা হয়। সুযোগ্য নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফ ও ভারপ্রাপ্ত কর্মকর্তা ভেড়ামারা থানা উপস্থিত ছিলেন। সকলকে মাস্ক পরার নির্দেশনা দেয়া হয় ও ঔষধের দোকান ব্যাতীত সকল দোকানপাট ৪.০০ ঘটিকার মধ্যে আবশ্যিকভাবে বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়। ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ বলেন, অভিযান চলমান থাকবে।
,, কুমারখালীতে স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমান আদালেত ২২ জনের জরিমানা। করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা অমান্য করা ও স্বাস্থ্যবিধি না মেনে মাস্ক না পরে বাইরে ঘোরাঘুরি করায় দণ্ডবিধি ১৮৬০ এবং সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন ২০১৮ অনুযায়ী ২১ টি মামলায় মোট ৯ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।
এছাড়াও ১ টি সেলুন বন্ধ করে দেয়া হয় এবং সরকারি আদেশ অমান্য করে স্বাস্থ্যবিধি না মেনে ৪৮ আসনের বাসে ৩৭ জন যাত্রী নেওয়ায় অপর ১টি মামলায় বাসের পরিচালককে আরো ২ হাজার টাকা জরিমান করে ভ্রাম্যমাণ আদালত।  সকালে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার তরুনমোড় বাটিকামারা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীবুল ইসলাম খান। এসময় ৬ জনকে বিনামূল্যে মাস্ক দেওয়া হয়। রাজীবুল ইসলাম খান বলেন, স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকল্পে উপজেলা প্রশাসনের এই অভিযান চলমান থাকবে। মাস্ক ছাড়া বাইরে কাউকে পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
,, মিরপুরে মাস্ক বিহীন চলাফেরা করায় ১১ জন কে জরিমানা। সকালে মিরপুর পৌরসভার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে মাস্কবিহীন চলা ফেরা করার অপরাধে ১১ জনের বিরুদ্ধে মামলা দিয়ে ৫ হাজার দুই শ’টাকা জরিমানা আদায় করেছে ।
এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন মিরপুর উপজেলা নির্বাহী অফিসার লিংকন বিশ্বাস। এ সময়ে মিরপুর থানার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা  উপস্থিত ছিলেন। মিরপুর উপজেলা নির্বাহী অফিসার লিংকন বিশ্বাস জানান, সমাজের প্রতিটি মানুষ এখন মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে  বর্তমান পরিস্থিতি বিবেচনায় মাস্ক ব্যবহার না করা একটি মারাত্মক অপরাধ ও গোটা সমাজের জন্য হুমকি স্বরূপ। বিধায় আমাদের সবারই উচিত সামাজিক দূরত্ব বজায় ও স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করা।
SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

রাজশাহীতে প্রথম দিনই সাড়া ফেলেছে ক্যাটল স্পেশাল ট্রেন

মো.পাভেল ইসলাম নিজস্ব প্রতিবেদক: গত বছর চাহিদা না থাকায় তেমন সাড়া মেলেনি ক্যাটল স্পেশাল ট্রেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *