Breaking News
Home / অপরাধ / কুষ্টিয়ায় পাঁচ শিক্ষককে অর্থদণ্ড

কুষ্টিয়ায় পাঁচ শিক্ষককে অর্থদণ্ড

শাহীন আলম লিটন, কুষ্টিয়া প্রতিনিধি :কুষ্টিয়ার মিরপুরে করোনা ভাইরাস সংক্রমণে সরকারি নির্দেশ অমান্য করে বিদ্যালয়ে শিক্ষার্থীদের ক্লাস নেওয়ার দায়ে পাঁচজন শিক্ষককে অর্থদণ্ড করেছে ভ্রাম্যমান আদালত।
শনিবার (১২ ডিসেম্বর) দুপুরে কুষ্টিয়ার মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাসের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের একটি দল উপজেলার নিমতলা এলাকার “নিমতলা দারুস সালাম অনলাইন মডেল স্কুল” এ অভিযান চালায়।
অর্থদণ্ডপ্রাপ্ত শিক্ষকরা হলেন- মিরপুর উপজেলার আমলা ইউনিয়নের নিমতলা গ্রামের আমিরুল ইসলামের ছেলে শুভ (২০), সোহাগ আলী (১৭), সদরপুর ইউনিয়নের সদরপুর গ্রামের আব্দুল মালেকের ছেলে ফিরোজ মাহমুদ (৩০) ও ফরিদুজ্জামান (২০) এবং আমলা ইউনিয়নের কচুবাড়ীয়া গ্রামের চাঁদ আলীর ছেলে রশিদ আহম্মেদ (২১)। উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস জানান, শনিবার (১২ ডিসেম্বর) দুপুরে করোনা ভাইরাসের সংক্রামণ রোধে সরকারী নির্দেশনা অমান্য করে উক্ত বিদ্যালয়ে নিয়মিত পাঠদান করানো হয় বলে অভিযোগ পাওয়া যায়। এসময় বিদ্যালয়ে গিয়ে তার সত্যতা পাওয়া যাওয়ায় বিদ্যালয়ের ৫জন শিক্ষকদের আটক করা হলে তারা সরকারী নির্দেশনা অমান্যের বিষয়টি স্বীকার করে। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় প্রত্যেককে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। উল্লেখ্যঃ গত ১৯ নভেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম ও মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ভিডিও বক্তব্যের মাধ্যমে কটুক্তি করে নিমতলা দারুস সালাম অনলাইন মডেল স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক আমিরুল ইসলাম। এ ঘটনায় মিরপুর থানা পুলিশের দায়ের করা মামলায় পরদিন ২০ নভেম্বর তাকে গ্রেফতার করে পুলিশ।
এছাড়া ২৫ নভেম্বর সকালে কুষ্টিয়ার চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ও আমলী আদালত (মিরপুর) এ হক্কানী দরবারের পরিচালক খালিদ হোসাইন সিপাহী বাদী হয়ে আরো একটি মামলা করেন আমিরুল ইসলামের বিরুদ্ধে।

 

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে আটক- ৪

  শাহীন আলম লিটন, কুষ্টিয়া প্রতিনিধি :কুষ্টিয়ায় র‌্যাবের পৃথক অভিযানে ৭ কেজি গাঁজা সহ ৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *