Breaking News
Home / অন্যান্য / উন্মুক্ত জনতার কথা / কুষ্টিয়ার ফুল ব্যাবসায়ীদের মানবেতর জীবন যাপন  

কুষ্টিয়ার ফুল ব্যাবসায়ীদের মানবেতর জীবন যাপন  

 কুষ্টিয়া প্রতিনিধি: যেকোন উৎসব, অনুষ্ঠান মানেই ফুলের প্রয়োজন। কিন্তু করোনাভাইরাস সংক্রমণ রোধে সকল ধরনের উৎসব ও অনুষ্ঠান বর্তমানে বন্ধ রয়েছে। দীর্ঘদিন দোকান বন্ধ থাকায় বিক্রি করতে না পেরে বড় ধরনের ক্ষতির মুখে পড়েছে কুষ্টিয়ার ফুল ব্যবসায়ী ও কারিগররা। সারা বছরে কয়েকটি অনুষ্ঠানকে ঘিরে এসব ব্যাবসায়ীরা ফুল বিক্রি করে থাকে। সেই সমস্ত অনুষ্ঠান না হওয়ায় বিক্রিও ছিল না । কুষ্টিয়ায় ফুলের খুচরা ব্যবসার সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রায় অর্ধশত মানুষ এবং এবং তাদের পরিবার জড়িত রয়েছে। এ অবস্থায় তারা মানবেতর জীবন কাটাচ্ছে।
কুষ্টিয়ার বক চত্বরের ফুল ব্যবসায়ী ও নীলা ফুল ঘরের মালিক সুজন ইসলাম জানান, করোনার প্রভাবটা আমাদের উপর একটু বেশিই পরেছে। পারিবারিক, সামাজিক, রাজনৈতিক ও বিভিন্ন জাতীয় অনুষ্ঠান বন্ধ থাকায় ফুল বিক্রি বন্ধ রয়েছে। প্রতিটি ফুলের দোকানে ৪-৫ জন করে ফুলের কারিগর রয়েছে, সবাই অনেক লোকসানের মধ্যে রয়েছে।
একই স্থানের অন্য ফুল ব্যাবসায়ী ফুল সেন্টারের মালিক মোঃ সোনা জানান, দোকান বন্ধ রাখতে হচ্ছে। ফুল ব্যাবসায়ী ও কারিগরদের দুর্দিন চলছে, সামনের দিনগুলোতে কী হবে, সেই অনিশ্চয়তা নিয়ে এখন দিন কাটছে আমাদের।
SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

মুড়ির গ্রাম আত্রাইয়ের তিলাবাদুরী”

নওগাঁ প্রতিনিধিঃ- রমজান মান সামনে রেখে সরগম হয়ে উঠেছে আত্রাই উপজেলার ছোট একটি গ্রাম যার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *