Breaking News
Home / অন্যান্য / কুড়িগ্রামে মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্সুরেন্স’র পুরস্কার বিতরণ ও সভা অনুষ্ঠিত

কুড়িগ্রামে মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্সুরেন্স’র পুরস্কার বিতরণ ও সভা অনুষ্ঠিত

মোঃ রেজাউল হক, কুড়িগ্রাম প্রতিনিধি:

মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির কুড়িগ্রাম ডিভিশনের উদ্যোগে এই প্রথম পুরস্কার বিতরণ ও ব্যবসা পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার সকালে কুড়িগ্রাম জোনাল অফিসে পুরস্কার বিতরণ ও ব্যাবসা পরিকল্পনা সভায় জনাব মোঃ ফাখরুল ইসলাম বলেন, দেশের পৌনে দুই কোটি মানুষ বিভিন্ন ধরনের বীমার আওতায় রয়েছেন, বীমা একজন বিনিয়োগকারীর ভবিষ্যতের নিরাপত্তা নিশ্চিত করতে পারে, একই সঙ্গে তার ঝুঁকিও প্রাতিষ্ঠানিকভাবে ভাগাভাগি করে নেয়া হয়।বীমা এক ধরনের বিনিয়োগ। এর মানে হচ্ছে আপনি ভবিষ্যতের অনিশ্চয়তার কথা ভেবে এখন একটি নির্দিষ্ট অর্থ জমা রাখছেন, নির্দিষ্ট মেয়াদের পর আপনি আপনার অর্থ হাতে পাবেন।

এটা আপনার ঝুঁকি আরেকজনের সঙ্গ ভাগাভাগি করে নেয়ার মতো।”ধরা যাক, হেলথ ইনস্যুরেন্স বা স্বাস্থ্য বীমার কথা, যেখানে নিজের স্বাস্থ্য পরিস্থিতির বিপরীতে আপনি নির্দিষ্ট অংকের অর্থ জমা করছেন, উদ্দেশ্য হচ্ছে যদি আপনার কোন দুর্ঘটনা ঘটে, তাহলে ঐ বীমা প্রতিষ্ঠান আপনার স্বাস্থ্য ব্যয়ের একটি অংশ বা একটি বড় অংশ প্রদান করবে। এই যে নির্দিষ্ট পরিমাণ অর্থ আপনি জমা রাখছেন, একে বলা হয় প্রিমিয়াম। অসুস্থ হলে বা দুর্ঘটনা ঘটলে সাধারণত স্বাস্থ্য বীমা তালিকাভুক্ত হাসপাতালগুলোতে ‘ক্যাশলেস’ সেবা অথবা সেবা গ্রহণ পরবর্তী কালে গ্রাহককে বীমার অর্থ প্রদান করার কথা বলেছেন।

কুড়িগ্রাম জোনাল অফিসে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব মোঃ ফাখরুল ইসলাম, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং ইনচার্জ, রংপুর ডিভিশন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জোনাল ইনচার্জ বৃন্দ। সভাপতি জনাব মোঃ নেতার উদ্দিন আহমেদ, এস ভিপি এবং ইনচার্জ, কুড়িগ্রাম সার্ভিস সেন্টার।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

রাজশাহীতে প্রতারক ও মানব পাচারকারী চক্রের ৩ সদস্য আটক

মো.পাভেল ইসলাম নিজস্ব প্রতিবেদক: রাজশাহী নগরীতে প্রতারক ও মানব পাচারকারী চক্রের তিনজন সক্রিয় সদস্যকে গ্রেফতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *