Breaking News
Home / অন্যান্য / কুড়িগ্রামে পুলিশ সুপারের উদ্যোগে বাধ্যতামূলক মাস্ক ব্যবহারের জন্য জনসচেতনতামূলক প্রচারণা

কুড়িগ্রামে পুলিশ সুপারের উদ্যোগে বাধ্যতামূলক মাস্ক ব্যবহারের জন্য জনসচেতনতামূলক প্রচারণা

রেজাউল হক, কুড়িগ্রাম প্রতিনিধি: আজ জেলা পুলিশ কুড়িগ্রাম Musk up Kurigram (Musk Is Must) এর আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন মানবিক পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম। MaskUpKurigram হ্যাশট্যাগ ব্যবহার করে বাধ্যতামুলক মাস্ক ব্যবহার করার উপর তাগিদ দিতেই এই জনসচেতনতামুলক প্রচারনা চালানো হয়। রবিবার সকালে কুড়িগ্রাম শাপলা চত্বর মোড় থেকে মাস্ক ইন মাস্ট প্রোগ্রামে স্থানীয় পথচারী, ব্যবসায়ী, রিক্সাওয়ালা, অটো, বাস চালক থেকে শুরু করে উপস্থিত সকল ছাত্র-ছাত্রী ও পুলিশ সদস্য এবং মিডিয়া কর্মীদের মধ্যে মাস্ক বিতরন করা হয়।

কুড়িগ্রাম শাপলা চত্বরে সচেতনতামুলক কার্যক্রমে মাস্ক বিতরন ও আলোচনা শেষ করে জেলা পুলিশ কুড়িগ্রামের মহিলা পুলিশদের হাতে করোনা সংক্রমন প্রতিরোধ লেখা পোষ্টার ব্যানার, সচেতনতামুলক বিভিন্ন প্রচারনা সহ একটি শোভাযাত্রা কুড়িগ্রাম কলেজ মোড়ে গিয়ে অবস্থান নেয়। এসময় মাস্ক ইন মাস্ট শোভাযাত্রায় কলেজের ছাত্র ছাত্রী ও ছাত্রলীগের নেতাকর্মীরা অংশগ্রহন করে।

এ সময় পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম সহ উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সাঃসম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মন্জু , প্রেসক্লাব সভাপতি এড আহলান হাবিব নীলু, ভাইস প্রিন্স্পাল কুড়িগ্রাম কুড়িগ্রাম সরকারী কলেজ মির্জা নাসিরউদ্দীন, সরকারী মহিলা কলেজের সহযোগী অধ্যাপক আনোয়ার হোসেন মন্ডল, আতাউর রহমান বিপ্লব, সাধারন সম্পাদক প্রেসক্লাব অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া উক্ত প্রচারনায় কুড়িগ্রাম সদর সার্কেল সহ উলিপুর সার্কেল, জেলার সকল থানার অফিসার ইনচার্জগন সহ পুলিশের উর্ধতন কর্মকর্তা গন।

শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত এক সচেতনমুলক আলোচনায় পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম, কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সাঃসম্পাদক আমান উদ্দীন আহমেদ মন্জু সহ জেলা পুলিশের উর্ধতন কর্মকর্তাগন অংশগ্রহন করেন। বৈশ্বিক সংকট কোভিড-১৯ সংক্রমনের প্রাদুর্ভাবে বাংলাদেশ বিগত ৪ মাস থেকে মোকাবেলা করে চলেছে। মাননীয় প্রধানমন্ত্রী ও আইজিপি মহোদয়ের নির্দেশনা অনুযায়ী জেলা পুলিশ কুড়িগ্রাম ভাইরাস সংক্রমন প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে প্রচার প্রচারনা, মাইকিং, বাধ্যতামুলক সবখানে সাবান দিয়ে হাত পরিস্কার,জীবানুনাশক স্প্রে, সমগ্র জেলায় ২০০ স্বেচ্ছাসেবক ও প্রতিষ্ঠানকে গ্রাম ভিত্তিক কাজ করার ব্যবস্থা করেন। প্রবাসী ও এলাকার বাহির থেকে আসা মানুষদের হোম কোয়ারেন্টান নিশ্চিত করা, করোনা কালিন কর্মহীন পরিবারগুলোর মাঝে খাদ্যসামগ্রী বিতরন করা হয়।

মাস্ক আপ কুড়িগ্রাম কার্যক্রমে পুলিশ সুপার করোনা ভাইরাস থেকে নিজেকে ও পরিবারের সদস্যদের নিরাপদে রাখতে সকলকে বাধ্যতামুলক মাস্ক ব্যবহার করতে হবে বলে জানান। জেলা পুলিশ কুড়িগ্রামের পক্ষ থেকে ১ হাজার পিচ মাস্ক বাংলাদেশ পুলিশ লোগো সম্বলিত বিতরন করা হয়। উল্লেখ্য জেলা পুলিশ কুড়িগ্রাম সমগ্র জেলায় প্রথম পর্যায়ে ৫ হাজার মাস্ক থানা গুলোর মাধ্যমে বিতরন করার কথা জানা যায়।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

কঠোর লকডাউনে তৃতীয় দিনেও রাজশাহীর গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট

মোঃ পাভেল ইসলাম রাজশাহী প্রতিনি: কঠোর লকডাউনে রাজশাহীতে তৃতীয় দিনেও কঠোর অবস্থায় চলছে লকডাউন। লকডাউনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *