Breaking News
Home / অপরাধ / করোনা পরিস্থিতি সরকারি নীতিমালা মানছেনা কুড়িগ্রাম সদরের নয়ারহাট যেন বৈশাখী মেলা

করোনা পরিস্থিতি সরকারি নীতিমালা মানছেনা কুড়িগ্রাম সদরের নয়ারহাট যেন বৈশাখী মেলা

মোঃ রেজাউল হক, কুড়িগ্রাম প্রতিনিধি:কুড়িগ্রামের উলিপুরের মোল্লারহাটে সরকারি নিষেধাজ্ঞা তোয়াক্কা না করে প্রাণঘাতী করোনা ভাইরাসে আতঙ্ক দেশ এই মুহূর্তে চলছে চায়ের দোকানে বাজারে জমজমাট ভির সচেতনতা করা হলেও তা যেন মানছে না। চায়ের দোকান বিভিন্ন পণ্য সামগ্রীর মালিকগণ সহ সাধারন জনগন। সরেজমিনে গিয়েে জানা গেছে, কুড়িগ্রাম জেলা সদর উপজেলার মোগলবাসা ইউনিয়নের ধরলা নদীর অবহিত চরসিতাইঝাড় নয়ারহাট এক নামে পরিচিত। সাপ্তাহিক দুই দিন হাট বসে সোমবার ও শুক্রবার এ হাটে পার্শ্ববর্তী প্রায় ৪টি ইউনিয়ন থেকে লোক সমাগম হয়ে থাকে। ১৭ এপ্রিল শুক্রবার বিকেল সাড়ে ৫ টায় লক্ষ্য করা গেছে প্রায় ২ হাজার লোকের জনসমাগম। সামাজিক দূরত্ব ও নেই মাস্ক ব্যবহার বিভিন্ন দোকানপাট, কাঁচা বাজার ও মাছ বাজারে উপচে পড়া ভিড়। তাছাড়া প্রতিদিন এ বাজারে অহেতুক ঘোরাফেরা । অনেকের নেশা অহেতুক বাজারে চলাফেরা। যাহা আইনবহির্ভূত। স্থানীয় সচেতন মহল জানিয়েছেন জেলা শহরে প্রশাসন তৎপর থাকায় চরাঞ্চলে এ হাটে নতুন নতুন লোকের আগমন দিন দিন বাড়ছে আমরা আতঙ্কে দিন কাটাচ্ছি নয়ারহাাট বাজারের প্রবীণ কাপড় ব্যবসায়ী দারোগ আলী ১৯ এপ্রিল রবিবার সকালে এ প্রতিবেদককে জানান করোনা পরিস্থিতিতে সরকারি আইন মানার জন্য বাজার সমিতির উদ্যোগে বিভিন্ন ভাবে নিষেধাক্কা করা হলেও কেউ যেন তোয়াক্কা করছে না। হাট ইজারাদার শামীম এর সাথে কথা হলে তিনি জানান সবেমাত্র হাট নিয়েছি আমরা মাগরিব বাদ দোকানপাট বন্ধ করার নির্দেশ জারি করি।
স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান বাবলু মিয়া সঙ্গে একাধিকবার কথা হলে। তিনি জানান আমি নিজে ও বিভিন্ন মাধ্যমে উক্ত বাজারে সরকারি আইন মেনে চলার কথা বলা হলেও তারা যদি নিজের ভালো মনে না করে কি আর করব। কুড়িগ্রাম জেলা শহর থেকে মাত্র ৫ কিলো মিটার দূরে এ হাট নদী পারাপারের জন্য প্রশাসনের তৎপরতা না থাকায় আশঙ্কাজনক হারে হাটটিতে জনসমাগম বৃদ্ধি পাচ্ছে। বিকেল হলে হাট-বাজার যেন বৈশাখী মেলার হাট লেগেছে। ইতিপূর্বে কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ এর সাথে কথা হলে তিনি জানান বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর অবগত করাতে হবে।
জরুরিভাবে হাট -বাজার নিয়ন্ত্রণের প্রয়োজন। সচেতন মহল মানব সেবা কুড়িগ্রাম জেলা পুলিশ সুপার মহোদয়ের সুদৃষ্টি কামনা করছেন।
SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

রাজশাহী সিটি হাটের ডোবা হতে গলায় ওড়না পেচানো নারীর মরদেহ উদ্ধার

মোঃ পাভেল ইসলাম রাজশাহী প্রতিনিধি: রাজশাহী মহানগরীর  সিটি হাটের পাশ্বের ডোবায় মধ্য বয়সী এক অজ্ঞন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *