Breaking News
Home / অন্যান্য / করোনা পরিস্থিতিতে অসহায়-কর্মহীন পরিবারের পাশে সাবেক এমপি আব্দুল ওদুদ বিশ্বাস

করোনা পরিস্থিতিতে অসহায়-কর্মহীন পরিবারের পাশে সাবেক এমপি আব্দুল ওদুদ বিশ্বাস

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : প্রাণঘাতী করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া পরিবারের মাঝে ত্রাণসামগ্রী ও নগদ অর্থ সহায়তা প্রদানের মাধ্যমে তাঁদের পাশে দাঁড়িয়েছেন চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ বিশ্বাস।

করোনাকালে ৩১ মার্চ থেকে ১৬ মে শনিবার পর্যন্ত ব্যক্তিগত উদ্যোগে তিনি ৩৪ মেট্রিক টন চাল ও নগদ প্রায় ৮ লাখ টাকা প্রদান করেছেন। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা ও সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের অসহায়, দরিদ্র, নিম্ন আয়ের খেটে-খাওয়া শ্রমিক, কৃষক, রিক্সা-ভ্যানচালক, দিনমজুর, পরিবহন শ্রমিক, দুস্থ নারী, চায়ের দোকানদার পরিবারের মাঝে এসব সহায়তা দেয়া হয়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ জানান, বৈশ্বিক করোনা ভাইরাস সংক্রমণের এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় দলীয় সহায়তার পাশাপাশি ব্যক্তিগত অর্থায়নে অসহায়-কর্মহীন পরিবারের পাশে দাঁড়িয়েছি।

গত ৩১ মার্চ থেকে আজ (শনিবার) পর্যন্ত কর্মহীন পরিবারের মাঝে এসব খাদ্যসামগ্রী-নগদ অর্থ বিতরণে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের আ.লীগ নেতৃবৃন্দ তালিকা প্রস্তুত ও বিতরণে সহায়তা করেছেন। দুর্যোগের এই সময়ে এসব অসহায় মানুষের পাশে দাঁড়াতে পেরে খুব ভালো লাগছে।

তিনি আরো জানান, আগামীতেও এই সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে নয়, মানবিক দায়িত্ববোধ থেকে দেশের একজন সাধারণ নাগরিক হিসেবে অসহায়দের পাশে দাঁড়িয়েছি। খাদ্যসামগ্রী ও নগদ অর্থ বিতরণে আওয়ামী লীগ, বিএনপি-জামায়াত কোন রাজনৈতিক দলকে গুরুত্ব না দিয়ে শুধুমাত্র অসহায়-কর্মহীন পরিবারের মাঝে এসব সহায়তা দেয়ার চেষ্টা করেছি।

তিনি আরো বলেন, বিএনপি-জামায়াতের নেতা-কর্মীরা বর্তমান সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে ত্রাণ বিতরণকে নিয়ে নানা সমালোচনা করেছেন, এর কোন প্রতিবাদ করিনি। কারন আ.লীগ কথায় নয়, কাজে বিশ্বাসী। অথচ যারা এতো সমালোচনা করছেন, তারাই আজ দুর্যোগের সময়ে জনগণের পাশে নেয়। এসময় সরকারি সহায়তা কার্যক্রমে আওয়ামী লীগের কোন নেতা-কর্মী দুর্নীতির সাথে আপস করলে বা জড়িত থাকলে, কোন ছাড় দেয়া হবে না বলেও জানান তিনি।

উল্লেখ্য, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদের অনুরোধে পৌর আ.লীগের সহ-সভাপতি ও চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি এরফান আলী জেলার ৫১টি অটোরাইস মিল মালিকের সহায়তা নিয়ে ৫১ মেট্রিক টন চাল বিতরণ করেন।

এ ছাড়াও আ.লীগ নেতা ও গ্রামীণ ট্র্যাভেলস্ এর চেয়ারম্যান মুখলেসুর রহমান সাবেক এমপির বিশেষ অনুরোধে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বিভিন্ন এলাকায় প্রায় ৩৫ মেট্রিক টন চাল, ১০ হাজার কেজি ডাল, ২২ হাজার কেজি আলু, ৫ হাজার কেজি মুড়ি ও ৫ হাজার পিস সাবান বিতরণ করেন।

অতীতের মত যে কোন ক্রান্তিলগ্নে জণগনের পাশে থেকে কাজ করে যাবেন বলেও জানান ২ বারের সাবেক এ সংসদ সদস্য। -কপোত নবী।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

রাজশাহীতে স্বাস্থ্য ঝুঁকি নিয়ে রেলওয়ের লাইন কাজ করছেন ওয়েম্যানরা

মোঃ পাভেল ইসলাম রাজশাহী প্রতিনিধি: করোনাভাইরাসের বিস্তার ও সংক্রমণ বেড়েই চলেছে। তা ঠেকাতে কঠোর স্বাস্থ্যবিধি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *