Breaking News
Home / জীবন এবং ভালোবাসা / করোনায় দিনের পর দিন শ্রমজীবিদের সহযোগিতা করে যাচ্ছেন নওগাঁ মাল্টিপারাপাস

করোনায় দিনের পর দিন শ্রমজীবিদের সহযোগিতা করে যাচ্ছেন নওগাঁ মাল্টিপারাপাস

নওগাঁ প্রতিনিধি : দেশে চলমান করোনা পরিস্থিতির কারনে সারাদেশের মত নওগাঁতেও প্রচুর সংখ্যক প্রাত্যহিক খেটে খাওয়া মানুষের উপর বিরুপ প্রভাব পড়েছে। কাজ না থাকায় এসব পরিবার ব্যপক খাদ্য সংকটের মধ্যে পড়েছেন। নওগাঁ মাল্টিপারাপাস কো-অপারেটিভ সোসাইটি লিঃ এই সংকটের কথা চিন্তা করে এসব পরিবারের মধ্যে খাদ্য সহায়তার হাত প্রসারিত করেছে। এপ্রিল মাসে নওগাঁ পৌরসভা, বোয়ালিয়া ও চন্ডিপুর ইউনিয়ন এবং বিভিন্নভাবে ৫৩২৭ পরিবারের মধ্যে ২৬৬৩৫ কেজি চাল, ৫৩২৭ কেজি আলু ও ২৬৬৩ কেজি ডাল বিতরন করা হয়।
নওগাঁ মাল্টিাপারপাস কো-অপারেটিভ সোসাইটির মাসব্যপী খাদ্য সহায়তা কর্মসূচীর আওতায় নওগাঁ পৌরসভার ৯টি ওয়ার্ড, সান্তাহার পৌরসভা, সদর উপজেলার চন্ডিপুর ইউনিয়ন, বোয়ালিয়া ইউনিয়ন এবং বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের মাধ্যমে সর্বমোট ৫ হাজার ৩শ ২৭ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। এই সহায়তার আওতায় পরিবার প্রতি ৫ কেজি করে চাল, ১ কেজি করে আলু এবং আধা কেজি করে ডাল বিতরন করা হয়েছে।
খাদ্য সহায়তা কর্মসূচীর অংশ হিসেবে নওগাঁ পৌরসভার ভবানীপুর গ্রামে ১ হাজার ১শ ৭১ পরিবার, চকরামপুর গ্রামে ৩শ ২৮ পরিবার, শেখপুরা গ্রামে ২শ ১৪টি পরিবার, রজাকপুর গ্রামে ৫২৭ পরিবার, বোয়ালিয়া গ্রামে ১শ ৫১ পরিবার, পিরোজপুর গ্রামে ৫৬ পরিবার, সুলতানপুর মহল্লায় ১শ ৪৩ পরিবার, পার-নওগাঁ মহল্লায় ২শ ৪ পরিবার, খিদিরপুর মহল্লায় ৬৪ পরিবার, ছাতিয়ানকুড়ি মহল্লায় ২শ ১১ পরিবার, জগৎসিংহপুর মহল্লায় ১৬ পরিবার, বোয়ালিয়া ইউনিয়নের ইকরকুড়ি গ্রামে ২শ ১১ পরিবার, এনায়েতপুর গ্রামে ১শ ৩০ পরিবার, ধামকুড়ি গ্রামে ৯৯ পরিবার, সাহাপুর গ্রামে ৩শ ৫৫ পরিবার ও দোগাছি গ্রামে ১শ ৪৭ পরিবার, চন্ডিপুর ইউনয়নের শিমুলিয়া গ্রামে ৫৪ পরিবার, ইলশাবাড়ি গ্রামে ৩৬ পরিবার, বলিরঘাট গ্রামে ১৮ পরিবারকে সহায়তা দেয়া হয়েছে।
এছাড়াও এই মাসে অন্যান্যভাবে বিতরনের মধ্যে রয়েছে নওগাঁ কো-অপারেটিভ ফোরামের মাধ্যমে ৪শ ৫৯ পরিবার, জেলা সিএনজি মালিক সমিতির মাধ্যমে ১শ পরিবার, জেলা অটো টেম্পু শ্রমিক সমিতির মাধ্যমে ১শ ৩৫ পরিবার, জাতীয় শ্রমিকলীগের মাধ্যমে ৪০ পরিবার, যুব মহিলালীগের মাধ্যমে ৩০ পরিবার, জাতীয় রিক্সা ও ভ্যান শ্রমিকলীগের মাধ্যমে ৪১ পরিবার, রবিদাস উন্নয়ন পরিষদের মাধ্যমে ৩১ পরিবার, নওগাঁ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির চতুর্থ শ্রেনী ও লেবারদের মধ্যে ৯০ পরিবার, সান্তাহার পৌরসভা এলাকায় ৫৬ পরিবার এবং বিচ্ছিন্নভাবে আরও ৪শ ১০ পরিবারের মধ্যে এই সহায়তা দেয়া হয়েছে। এ ছাড়াও এলাকার ৬০টি পরিবারের প্রত্যেককে ২শ টাকা করে মোট ১২ হাজার টাকা বিতরন করা হয়েছে।
নওগাঁ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোস্ইাটি’র ব্যবস্থাপনা পরিচালক এম মাসুদ রানা জানান, বর্তমান দেশের এই সংকট মূহুর্তে দেশের হাজার হাজার শ্রমজীবি মানুষ কর্মহীনে বেকার হয়ে পড়েছে। অনেকে আছে যে একদিন কাজ না করলে তাদের ঘরে ভাত জুটবে না একথা চিন্তা করে আমি আমার সাধ্যমতো খাদ্য সহায়তা দিয়ে আসছি। আগামী দিনেও এই সহায়তা অব্যাহত থাকবে।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

রাবির বাসে বাড়ি ফিরলেন দেড় হাজার শিক্ষার্থী

মো.পাভেল ইসলাম নিজস্ব প্রতিবেদক:রাবির বাসে বাড়ি ফিরলেন দেড় হাজার শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের বাসে করে একে একে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *