Breaking News
Home / চাঁপাই-নবাবগঞ্জ / করোনায় ক্ষতি পোষাতে আমচাষিদের প্রণোদনা দেয়ার প্রস্তাব

করোনায় ক্ষতি পোষাতে আমচাষিদের প্রণোদনা দেয়ার প্রস্তাব

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : করোনাভাইরাস (কোভিড-১৯) প্রাদুর্ভাব, সুপার সাইক্লোন আম্ফান ও সাধারণ ঝড়ে ক্ষতিগ্রস্ত চাঁপাইনবাবগঞ্জসহ দেশের আমচাষিদের ক্ষতি পুষিয়ে নিতে আমচাষি ও ব্যবসায়ীদের আর্থিক প্রণোদনা প্রদান করার প্রস্তাব করেছেন বাংলাদেশ ম্যাংগো প্রডিউসার মার্চেন্টস এ্যাসোসিয়েশনের সভাপতি ও ব্যবসায়ীদের সাবেক নেতা আব্দুল ওয়াহেদ।

শনিবার এক বিবৃতিতে তিনি এই প্রস্তাবের কথা জানান। সেই সঙ্গে তিনি জেলা প্রশাসন ও জেলা কৃষি কর্মকর্তাগণের মাধ্যমে আমচাষিদের কাছ থেকে নায্য মূল্যে আম ক্রয় করে ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যেমে নিত্যপ্রয়োজনীয় ত্রাণ সামগ্রীতে আম ফল অন্তর্ভূক্ত করে ত্রাণ হিসাবে সারাদেশে অসহায়, গরীব ও দুস্থ মানুষের মাঝে বিতরণ করার কথা বলেন।

তিনি বলেন, এটা করলে আমচাষি ও ব্যবসায়ীগণ যেমন কিছুটা আর্থিক ক্ষতির হাত থেকে রক্ষা পাবে তেমনি গরিব ও দুস্থ মানুষ আম এর স্বাদ ভোগ করতে পারবে। এ বিষয়ে ত্রাণ মন্ত্রণালয়সহ সরকারের উচ্চ পর্যায়ে পত্র দেওয়া হয়েছে বলেও বিবৃতিতে উল্লেখ করেন তিনি। চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সাবেক এই সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী ও ত্রাণ মন্ত্রণালয়ের কাছে জরুরি পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানান।-কপোত নবী।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

চাঁপাইনবাবগঞ্জে বিজিবি হাতে বিপুল পরিমাণ ইয়াবা এবং ফেনসিডিলসহ ২ জন আটক

  চাঁপাইনবাবগঞ্জে ৯ লাখ ৫৬ হাজার টাকার মাদকসহ ২ জনকে আটক করেছে বিজিবি। নিজস্ব প্রতিবেদক, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *