Breaking News
Home / অপরাধ / কক্সবাজারে কালারমারছড়ায় বন কর্মীদের অভিযানে মার্দার টি উদ্ধার

কক্সবাজারে কালারমারছড়ায় বন কর্মীদের অভিযানে মার্দার টি উদ্ধার

সাইফুল ইসলাম কক্সবাজার প্রতিনিধি : চট্টগ্রাম উপকূলীয় বন বিভাগের আওতাধীন মহেশখালী বন রেঞ্জের কালারমারছড়া পাহাড়ে বন বনকর্মীরা অভিযান চালিয়ে ৫৪ পয়েন্ট ৮৭ ঘনফুট ৮ টি ছোট-বড় মার্দার টি গর্জন গাছ উদ্ধার করেছে। সোমবার সকাল ১০ টার সময় কালারমারছড়া পূর্ব মিজ্জির পাড়া পাহাড়তলী এলাকা থেকে গাছ গুলো খন্ড খন্ড অবস্থায় উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় দেড় লক্ষ টাকা।

নির্ভরযোগ‍্য সূত্রে জানা যায়, উপজেলার কালারমারছড়া ইউনিয়নের মিজ্জির পাড়া পূর্ব পাহাড়তলী এলাকায় সরকারের সৃজিত বাগান থেকে বনদস্যুরা গত ৩১ মে রবিবার গাছ গুলি পাহাড় থেকে কর্তন করে পাচারের জন্য একটি স্থানে স্তুফ করছিল।
বিষয়টি স্থানীয় লোকজনের মধ‍্যে জানাজানি হলে এতে মিজ্জির পাড়া গ্রামের সামাজিক বনায়নের উপকারভোগী ছৈয়দ আহমদের পুত্র আতাউর রহমান মিশু (২৭) এবং তার সহোদর সোয়াইবুর রহমান (২৯) বিষয়টি স্থানীয় পুলিশ ফাঁড়ী ও বনকর্মীদের অবগত করলে বনদস্যু জয়নাল ও মোস্তক তাঁদের উপর চড়াউ হয়ে হামলা চালান। এতে আহত হন দুইভাই। এর পরপর ওই দিনই রাত ৮ টার সময় কালারমারছড়া পুলিশ ফাঁড়ীর ইনচার্জ এস আই কিশোর বড়ুয়া ঔ এএস আই সাইফুলসহ একদল পুলিশ অভিযান চালালে টের পেয়ে গাছ ফেলে বন দস্যুরা পালিয়ে যায়।

পরবর্তীতে মহেশখালী রেঞ্জ কর্মকর্তা জনাব মোঃ সুলতানুল আলম চৌধুরীর নির্দেশে -কালারমারছড়া ফরেস্টার বিট অফিসার জনাব অভিজিত কুমার বড়ুয়া মিজ্জির পাড়া পাহাড়ে অভিযান চালিয়ে বনদস্যুদের ফেলে যাওয়া গর্জন গাছ উদ্ধার করেন। এরপর জব্দকৃত গাছগুলো কালারমারছড়া বন বিট অফিসে নিয়ে আসা হয়।

অভিজিত কুমার বড়ুয়া জানান, “স্থানীয় বনদস্যুরা পাহাড়ী সজ্জিত গাছ কর্তন করে বিক্রি করার জন্য নিয়ে যাওয়ার সময় গোপনে খবর পেয়ে গাছ জব্দ করে কালারমারছড়া বিট অফিসে নিয়ে এসেছি। তদন্তপূর্বক সংশ্লিষ্ট আইনে ব্যবস্থা নেওয়া হবে।”

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

চাঁপাইনবাবগঞ্জে ফেনসিডিলসহ দুরুলকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

চাঁপাইনবাবগঞ্জে ফেনসিডিলসহ দুরুলকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *