Breaking News
Home / অন্যান্য / রাজধানী / ইসলাম ও ইংরেজি শিক্ষার নতুন দিগন্ত উন্মোচন করলো নর্থ পয়েন্ট স্কুল

ইসলাম ও ইংরেজি শিক্ষার নতুন দিগন্ত উন্মোচন করলো নর্থ পয়েন্ট স্কুল

ডিআইইউ প্রতিনিধি : কুরআন আলোকিত করে মানুষের হৃদয়কে। মানুষ আলোকিত হলে সুন্দর হয় সমাজ, সমৃদ্ধ হয় দেশ ও জাতি। জাগতিক শিক্ষার পাশাপাশি প্রাণপ্রিয় সন্তানদের পবিত্র কালামুল্লাহ শরীফের হিফজ করানোর আশা কার না থাকে? চাই একঝাঁক মানবদরদী আলেম, চাই সুন্দর পরিবেশ, চাই আরবীর পাশাপাশি ইংরেজির উপর শক্ত দক্ষতা৷ আরবি এবং ইংরেজির অনন্য সমন্বয়ে অত্যাধুনিক এবং বিশ্বমানের হাফেজে কোরআন তৈরীর প্র‍য়াস নিয়েই ঢাকার উত্তরায় (সেক্টর ১৩, রোড ১২, বাড়ি ৪৭) গড়ে উঠেছে ইংলিশ মিডিয়াম মাদ্রাসা৷ এখানে রয়েছে স্কুলের পাশাপাশি হিফয করার সুযোগ। রয়েছে বহিরাগতদের জন্য কনভিনিয়েন্ট পার্ট টাইমে হিফজ করার সুব্যবস্থা।

ঢাকার উত্তরায় প্রবীণ ও নবীন আলেমদের তত্ত্বাবধানে পরিচালিত আন্তর্জাতিক শিক্ষাবোর্ড EDEXCEL-এর শিক্ষাক্রম অনুযায়ী ইংলিশ মিডিয়াম স্কুল ‘নর্থ পয়েন্ট স্কুল ঢাকা’য় রয়েছে দেশ এবং দেশের বাইরের অভিজ্ঞ শিক্ষকের সুনিবিড় পরিচর্যা৷ বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর হামিদুর রহমানসহ উত্তরার বিভিন্ন মসজিদ ও মাদরাসার ইসলামিক চিন্তাবিদ ও গবেষক আলেমদের পরামর্শ ও সহযোাগিতায় গড়ে উঠেছে এ প্রতিষ্ঠান।

সম্পূর্ণ ইসলামি পরিবেশ এবং শিক্ষা উপযোগী স্কুলটিতে রয়েছে সব ধরনের আধুনিক সুযোগ সুবিধা।য়েছে স্কুল ম্যানেজমেন্ট সফটওয়্যারের মাধ্যমে শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবকের সঙ্গে যোগাযোগের সুযোগ। পুরো স্কুলটি সিসিটিভি দ্বারা নিয়ন্ত্রিত। এ ছাড়া ক্লাসরুমগুলোতে রয়েছে স্মার্ট টেকনোলজির ব্যবস্থা, এসি ক্লাসরুম ও সুসজ্জিত খেলার জায়গাসহ আরও অনেককিছু।
একাডেমিক যে বিষয়গুলোতে নতুনত্ব রয়েছে-
• স্বনামধন্য বিভিন্ন ইংলিশ মিডিয়াম স্কুলে দীর্ঘ ১১ বছর কাজ করেছেন এমন শিক্ষকের তত্ত্বাবধানে জুনিয়র সেকশন ( প্লে গ্রুপ-ক্লাস ২) পরিচালিত।

• প্লে গ্রুপ থেকে বাচ্চাদের বিশ্ববিখ্যাত ফনিক্স ‘জলি ফনিক্স’ শেখানো হয়।
• ছোট থেকেই তাওহিদের তালিম, দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় দোয়া, নামাজের নিয়ম এবং বিষয়ভিত্তিক হাদিস পড়ানো হয়।
• মেধাবী শিক্ষার্থীদের জন্য জেনারেল পড়ালেখার পাশাপাশি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারী হাফেজ সালামাতুল্লাহর তত্ত্বাবধানে পবিত্র কোরআন হিফজ (মুখস্থ) করার সু-ব্যবস্থা।
• জেনারেল কারিকুলামের মধ্যে কোরআনিক এরাবিক অন্তর্ভুক্ত। প্রথম শ্রেণি থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত নিয়মিত এই সাব্জেক্টের লেসন নিলে অষ্টম শ্রেণিতে উত্তীর্ণ হলে ইনশাআল্লাহ নিজেই পবিত্র কোরআনের ইংরেজি অনুবাদ করতে পারবে।
• সম্পুর্ণ ইংলিশ ব্যাকগ্রাউন্ড শিক্ষকমন্ডলী দ্বারা স্কুলটি পরিচালিত।
• রয়েছে পবিত্র কোরআন কে ইংরেজি মাধ্যমে পড়ার সুযোগ৷
আপনার সন্তানের মেধা-মননে ইসলামিক তাহজিব-তামাদ্দুনের সক্রিয় প্র্যাকটিস করানো এবং একজন যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে স্কুলটি প্রতিজ্ঞাবদ্ধ।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

খাগড়াছড়ির রামগড় কলেজ গেইট সংলগ্নে ময়লা আবর্জনার স্তুপ

খাগড়াছড়ি প্রতিনিধিঃ খাগড়াছড়ি  জেলার রামগড় খাগড়াছড়ি -ফেনী আঞ্চলিক মহাসড়ক এবং সিনেমাহল কলেজ গেইটের সংলগ্ন ও  জনস্বাস্থ‍্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *